X

পরপর দুইজন করোনা রোগী শনাক্ত, লকডাউন রাজশাহী

১৪ এপ্রিল, ২০২০
প্ল্যাটফর্ম নিউজ
:পর পর দুইজন করোনা রোগী শনাক্ত হওয়ার পর পরিস্থিতি মোকাবেলায় রাজশাহী জেলা আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করেছে প্রশাসন।
জেলা প্রশাসক হামিদুল হক মঙ্গলবার (১৪ এপ্রিল, ২০২০) সকালে এক গণবিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

এতে বলা হয়, ঢাকা-নারায়ণগঞ্জে করোনা রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। তাই ঢাকা-নারায়ণগঞ্জ থেকে বিপুল মানুষের রাজশাহী আসার প্রবণতা দেখা দিয়েছে। ইতোমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ থেকে রাজশাহীতে আসা দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। তাই সিভিল সার্জনের সুপারিশ এবং জেলার আইনশৃঙ্খলা সংক্রান্ত সকল সংস্থার মতামতের ভিত্তিতে করোনা সংক্রমণ প্রতিরোধ করার জন্য রাজশাহী জেলাকে লকডাউন করা হল।

মঙ্গলবার সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। এর আওতায় জেলাটির প্রবেশদ্বার বন্ধ থাকবে। কেউ একান্ত জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে পারবেন না। একইসঙ্গে জেলায় প্রবেশ ও বাইরে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা রয়েছে। মানুষের চলাচলসহ রাজশাহী জেলা ও মহানগর এলাকায় সব ধরনের যানবহন চলাচল বন্ধ থাকবে। তবে বিদ্যুৎ, সংবাদপত্র, টেলিফোন, ব্যাংক, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট, চিকিৎসাসেবা, ভোগ্যপণ্য, কৃষিপণ্য, রপ্তানিপণ্য ইত্যাদি পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি, যানবাহনসহ সব জরুরি সেবা এ নির্দেশনার আওতামুক্ত থাকবে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে গত ৬ এপ্রিল করোনা পরিস্থিতি মোকাবিলার বিভাগীয় সমন্বয় কমিটির সভা শেষে রাজশাহীতে অঘোষিত লকডাউন শুরু হয়। রাজশাহী জেলায় প্রবেশ এবং বের হওয়ায় কড়াকড়ি আরোপ করা হয় সেদিন থেকেই। কিন্তু গণপরিবহন বন্ধ থাকা সত্ত্বেও নানা কৌশলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ রাজশাহী আসছিলেন। ইতোমধ্যে ঢাকা থেকে রাজশাহীর পুঠিয়া উপজেলায় আসা এক ব্যক্তির করোনা শনাক্ত হয় গত রবিবার(১২ এপ্রিল)। আর নারায়ণগঞ্জ থেকে জেলার বাগমারায় আসা আরেক ব্যক্তির করোনা শনাক্ত হয় গত সোমবার (১৩ এপ্রিল)। এরই ধারাবাহিকতায় রাজশাহীকে আনুষ্ঠানিকভাবে লকডাউন ঘোষণা করা হয়।

নিজস্ব প্রতিবেদক / ফাহমিদা হক মিতি

Fahmida Hoque Miti:
Related Post