X

নড়াইলে শনাক্ত হলো প্রথম করোনা রোগী, ৪ গ্রাম লকডাউন ঘোষণা

প্ল্যাটফর্ম রিপোর্ট

মঙ্গলবার, ১৪ এপ্রিল, ২০২০ : 

  

নড়াইলের প্রথম করোনা রোগী হিসেবে শনাক্ত হয়েছেন ২৫ বছর বয়সী এক যুবক।  তিনি লোহাগড়া উপজেলার পারছাতড়া গ্রামের বাসিন্দা। এতে ৪টি গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে।

ছবিঃ সংগৃহীত

লোহাগড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় কর্মকর্তা শরীফ শাহরিয়ার রহমান, আজ মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৭ এপ্রিল, লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার নমুনা পরীক্ষা করা হয়। শ্বাসকষ্ট ছাড়া তার অন্য কোনো করোনা উপসর্গ ছিলোনা। তারপর সংগ্রহকৃত নমুনা পাঠানো হয় খুলনা মেডিকেল কলেজ ল্যাবে। সেখানে নমুনা পরীক্ষার পর এ তথ্য জানা গিয়েছে।

এদিকে প্রথম রোগী শনাক্তের ঘটনাকে কেন্দ্র করে গতকাল রাত ৮ টায় লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার মুকুল কুমার মৈত্র পারছাতড়া সহ মোট চারটি গ্রামকে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছেন। বাকি গ্রামগুলোর মধ্যে রয়েছে যথাক্রমে ছাতড়া, নারানদিয়া ও জয়পুর পূর্বপাড়া।

তিনি ( মুকুল কুমার মৈত্র) জানান, ওই চার গ্রামের প্রবেশ পথে তল্লাশিচৌকি বসানো হয়েছে। মাইকিং এর মাধ্যমে এলাকাবাসীদের লকডাউন ঘোষণা জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া যারা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসেছিলেন তাদেরকে নমুনা পরীক্ষার জন্য অনুরোধ করা হয়েছে।

জানা গেছে, আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জের একটি বেসরকারি প্রতিষ্ঠানের নিরাপত্তা তত্ত্বাবধায়ক হিসেবে কর্মরত ছিলেন। সেখান থেকে গত ৬ এপ্রিল, তিনি লোহাগড়ায় নিজ বাড়িতে ফেরেন। এর আগে গত ৫ এপ্রিল, রাত ১২টার দিকে হঠাৎ তাঁর শ্বাসকষ্ট শুরু হলে তিনি অজ্ঞান হয়ে যান। তাঁর প্রতিষ্ঠানের সহকর্মীরা তাকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গিয়েছিলেন। বর্তমানে রোগী নিজ বাড়িতে একটি কক্ষে অবস্থান করছেন এবং নড়াইলে করোনা নিয়ন্ত্রণে ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনা চলছে।

নিজস্ব প্রতিবেদক  / নাজমুন নাহার মীম

নাজমুন নাহার মীম:
Related Post