X

নোয়াখালীর কবিরহাটে ২০ বছর বয়সী এক তরুণের দেহে করোনার সংক্রমণ!

প্ল্যাটফর্ম নিউজ, শনিবার। ১৮ এপ্রিল, ২০২০

নোয়াখালীতে এবার এক কলেজছাত্রের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ঘটেছে। তাঁর বয়স ২০ বছর। তিনি কবিরহাট উপজেলার বাসিন্দা। গতকাল (১৭ এপ্রিল) শুক্রবার চট্টগ্রামের BITID থেকে পাঠানো পরীক্ষার প্রতিবেদনে উক্ত ব্যক্তির করোনাভাইরাস পজেটিভ হওয়ার বিষয়টি উল্লেখ করা হয়।

কবিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিদ্যুৎ কুমার বিশ্বাস আজ শনিবার (১৮ এপ্রিল) সকালে বলেন, “ঐ কলেজছাত্র ঢাকার একটি কলেজে পড়ালেখার পাশাপাশি একটি বেসরকারি কোম্পানিতে খণ্ডকালীন চাকরি করতেন। তিনি ঢাকার ডেমরা এলাকায় থাকতেন। সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর তিনি শারীরিক অসুস্থতা নিয়ে গ্রামের বাড়িতে চলে আসেন। এরপর তাঁর অসুস্থতা বেড়ে যায়। খবর পেয়ে ১৪ এপ্রিল উপজেলা স্বাস্থ্য বিভাগের লোকজন গ্রামের বাড়ি গিয়ে তাঁর নমুনা সংগ্রহ করেন। এরপর বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (BITID) থেকে গতকাল রাতে পাঠানো পরীক্ষার প্রতিবেদনে তাঁর করোনা ভাইরাস শনাক্ত করা হয়।”

আজ (১৮ এপ্রিল) করোনাভাইরাসে আক্রান্ত ওই কলেজছাত্রের বাড়িতে স্বাস্থ্য বিভাগের লোকজন যাবেন। তাঁরা সেখানে গিয়ে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন বলেও জানান তিনি।

এ বিষয়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া পারভীন বলেন, “করোনা শনাক্ত হওয়া ঐ ব্যক্তির বাড়িতে তিনি যাচ্ছেন। বাড়িটি লকডাউন করে দেওয়া হবে এবং সেখানে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হবে।”

এ নিয়ে নোয়াখালীতে এখন পর্যন্ত এক নারীসহ চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে দুইজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয় মারা যাওয়ার পর। বাকি দুজনের মধ্যে একজন করোনা ভাইরাসে মারা যাওয়া ব্যক্তির সংস্পর্শে ছিলেন। আর নমুনা পরীক্ষায় অন্যজনের করোনা ভাইরাস শনাক্ত হয়।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

Publisher:
Related Post