X

নর্দান মেডিকেল কলেজ দুর্নীতি: নেপালি ছাত্রদের জোরপূর্বক হোস্টেল ত্যাগ

প্ল্যাটফর্ম নিউজ, ১৪ই ফেব্রুয়ারি, ২০২১, রবিবার

রংপুরে অবস্থিত বেসরকারি মেডিকেল কলেজ নর্দান (প্রা:)মেডিকেল কলেজের দুর্নীতি যেনো চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে। বেসরকারি এই প্রতিষ্ঠানটির বি.এম.ডি.সি’র অনুমোদন না থাকা সত্বেও বিভিন্ন মামলার কাগজপত্র দেখিয়ে অবৈধভাবে ছাত্র-ছাত্রী ভর্তি করিয়ে আসছিল এতদিন।

পাশ করবার পরেও ইন্টার্নশিপ করতে না পারায় ইন্টার্নশীপের জন্য এবং রেজিস্ট্রেশনসহ অন্য প্রতিষ্ঠানে মাইগ্রেশনের দাবীতে আন্দোলন করে আসছিল প্রতিষ্ঠানটির ১ম থেকে ৫ম বর্ষ সহ সকল শিক্ষার্থীবৃন্দ। এর মাঝেই রবিবার সন্ধ্যার পর প্রতিষ্ঠানটির নেপালি শীক্ষার্থীদের হোস্টেল থেকে বের করে দেয় বাসার মালিক। বাসার মালিকের দাবী গত আট মাস যাবত কোনো ভাড়া দেয়নি নর্দান মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

নর্দান মেডিকেল কলেজ কর্তৃপক্ষ ও স্থানীয় বাসা মালিকের অমানবিকতার শিকার হয়ে জিনিসপত্র নিয়ে রাস্তায় অবস্থান করছে নেপালি ছাত্ররা। বাধ্য হয়ে কলেজ প্রাঙ্গনে এসে কান্নায় ভেঙ্গে পড়েন অনেকেই।

আবাসিক ভবন মালিক নুরুল ইসলাম জানান, তিনটি ফ্লাটের মাসিক ভাড়া ৬৫ হাজার টাকা হিসেবে গত আট মাসের ভাড়া বকেয়া আছে। এ নিয়ে কলেজ কর্তৃপক্ষকে একাধিকবার অবগত করলেও তাদের কোনো সাড়া পাওয়া যায়নি। ফলে ব্যাংক ঋণের বোঝা থেকে বাঁচতে তিনি শিক্ষার্থীদের আগে থেকেই বাড়ি ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। রবিবার রাতে শিক্ষার্থীরা বাইরে গেলে ভবনের মূল গেটে তালা লাগিয়ে দেন তিনি।

এদিকে রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানিয়েছেন, “অভিযোগ পেয়েছি। দ্রুত পদক্ষেপ নেওয়া হচ্ছে। নেপালীদের সুরক্ষা ও নিরাপত্তা দিতে তারা সবসময় সচেষ্ট আছেন। এ ঘটনার পরিপ্রেক্ষিতে থানায় একটি জিডি করা হয়েছে।

Platform:
Related Post