X

নমুনা পরীক্ষায় অনলাইনে টিকেট দিবে বিএসএমএমইউ কর্তৃপক্ষ

প্ল্যাটফর্ম নিউজ,

২৮শে এপ্রিল,২০২০ইং

করোনা ভাইরাস শনাক্তকরণ টেস্টের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে উপচেপড়া ভিড়। সময়মতো নমুনা দিতে না পারায় অনেককে পড়তে হচ্ছে ভোগান্তিতে। সেইসাথে মানা হচ্ছে না কোনো সামাজিক দূরত্ব। এর ফলে অজানা আক্রান্তদের কাছ থেকে সংক্রমণের উচ্চ ঝুঁকি দেখা দিয়েছে। ভোগান্তি কমাতে এরই মাঝে ব্যাবস্থা নিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। তারা বলছে আগামী সপ্তাহ থেকে অনলাইনে রেজিস্ট্রেশন শুরু করবে তারা।

করোনা টেস্ট করতে সকাল থেকেই ভিড় জমে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে। তিনশো টিকিটের বিপরীতে নমুনা দিতে আসছে প্রায় হাজার হাজার মানুষ। এর ফলে দূরদূরান্ত থেকে আসা অনেকেই নমুনা দিতে পারছেন না।

নমুনা দেওয়ার আগে দীর্ঘ সময় লাইনে দাঁড়াতে হলেও, মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। এতে কারো শরীরে করোনা না থাকলেও, অন্য করোনা আক্রান্তদের কাছ থেকে সংক্রমণের ঝুঁকি থাকছে।

সামাজিক দূরত্ব মানতে মাইকে বারবার অনুরোধ করা হলেও শুনছেন না কেউ। ভয়ে রোগীদের কাছে যেতেও চান না নিরাপত্তারক্ষীরা।

বিএসএমএমইউ কর্তৃপক্ষ বলছে, নমুনা দিতে আসা মানুষ বেশি হওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। সমস্যা সমাধানে অনলাইনে রেজিস্ট্রেশনের পাশাপাশি, অন্যান্য হাসপাতালগুলোকে বিএসএমএমইউয়ের “ফিভার ক্লিনিক” মডেল অনুসরণের আহ্বান তাদের।

বিএসএমএমইউ ভাইরোলজি বিভাগের প্রধান সাইফ উল্লাহ মুন্সি বলেন,

“এই হাসপাতালের প্রতি মানুষের আস্থা থাকাতেই ভীড় বেশি হচ্ছে। আগামী এক সপ্তাহের মধ্যে আমরা অনলাইনে বুকিং দেয়ার সিস্টেম চালু করবো ।”

উল্লেখ্য, বিশ্ব স্বাস্থ্যসংস্থার পরামর্শ অনুযায়ী শুধুমাত্র লক্ষণ দেখা দিলেই পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদক
ওয়াসিফ হোসেন

প্ল্যাটফর্ম স্টাফ রিপোর্টার:
Related Post