X

তিন মাস যাবৎ বেতন পাচ্ছেন না মুগদা মেডিকেলের ৩৫ জন চিকিৎসক

প্ল্যাটফর্ম নিউজ, ২৭ জুন, ২০২০, শনিবার

মুগদা মেডিকেল কলেজে ৩৫ জন চিকিৎসক প্রভাষক পদে কর্মরত আছেন সম্পূর্ণ বিনা বেতনে। কেউ গত তিন মাস ধরে, কেউ বা গত পাঁচ মাস ধরে বেতন পাচ্ছেন না।

প্রভাষক পদে থাকায় এই চিকিৎসকদের কাছে কলেজের বেতনই আয়ের একমাত্র উৎস। কোভিড-১৯ মহামারীর এই কঠিন সময়ে তাদের হাসপাতালে কাজ করতে হচ্ছে এবং একই সাথে নিজেদের সংসার চালাতে হচ্ছে। কিন্তু দীর্ঘদিন ধরে বিনা বেতনে থাকায় তাদের ও তাদের পরিবারের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ।

মুগদা মেডিকেল কলেজে কর্মরত একজন চিকিৎসক মন্তব্য করেন, “এভাবে চলতে থাকলে আমাদের মাস্ক ছাড়া ডিউটি করতে হবে। N95 মাস্ক এর দামই ১১০০ টাকা। বেতন ছাড়া কাজ করা খুব খুব কষ্টের।” তিনি আরো জানান, “এর আগেও একাধিকবার বেতন নিয়ে ঝামেলা হয়েছে চাকরির ১০ বছরে। তখন কিছু বলি নাই। কিন্তু এইবার আর পারছি না। কারন আমার সাথে আমার ছোট ভাই বোনও আছে।”

তিনি জানান, মুগদা মেডিকেল কলেজের প্রভাষক পদসহ প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল পর্যন্ত সব পোস্ট নতুন তৈরি করা হয়েছে গত মার্চ মাসে। এর আগে সবার এটাচমেন্ট পোস্টিং থাকতো। নতুন ভাবে সৃষ্ট ৯৮টি পোস্টে ৩৫ জন লেকচারার এর পদায়ন হয়েছে। তাদের সবার বেতন বন্ধ এবং কবে বেতন হবে কেউ জানেন না।

প্রাপ্য বেতন ও মর্যাদা পাওয়ার ব্যবস্থার সাহায্য চেয়েছেন তিনি চিকিৎসক সমাজের কাছে।

Mahenaz Sultana Tamanna:
Related Post