X
    Categories: COVID-19

ডাক্তারদের জন্য কোভিড-১৯ পরীক্ষা করার উপায়

প্ল্যাটফর্ম নিউজ, বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) শুধুমাত্র ডাক্তারদের জন্যই আলাদা করে করোনা ভাইরাস টেস্ট করানো হচ্ছে। ডাক্তারদের সবচেয়ে দ্রুত সময়ে রেজাল্ট দেয়ার জন্য বিএসএমএমইউ এই সহযোগিতা করে যাচ্ছে।

বর্তমান সময়ে দেশের ডাক্তারগণ করোনা রোগীদের সেবা দিতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন, যার কারণে তাদের আক্রান্ত হওয়ার সম্ভাবনাও খুব প্রবল। তাই তাদের জন্য দ্রুত ও কম সময়ের মধ্যে করোনা পরীক্ষা করিয়ে রিপোর্ট দিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই ব্যবস্থা করেছে।

প্রতিদিন সকাল ৭ঃ৩০- ৮ঃ০০ টার মধ্যেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (পুরাতন বেতার ভবন) এ গিয়ে লাইনে দাঁড়াতে হয়। ডাক্তার, নার্স ও বিএসএমএমইউ স্টাফদের জন্য একটি করে আলাদা লাইন থাকে। সকাল ৯ টা থেকে পরীক্ষা শুরু হয় এখানে। তারপর ভেতরে যাওয়ার পর ৩০/- টাকা দিয়ে একটা প্রেসক্রিপশন নিয়ে ডাক্তার দেখানোর লাইনে দাঁড়াতে হয়। সিরিয়ালে একজন আনসার সদস্য এসে প্রেসক্রিপশন নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তার সাথে কথা বলে এবং পরীক্ষা লিখে দেয়ার ব্যবস্থা করা হয়। বের হওয়ার পর আনসার সদস্যের কাছ থেকে একটি পরীক্ষার ফরম পূরণ করে স্যাম্পল জমা দিতে হয়।

সাধারণত দিনের রিপোর্ট রাতেই ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে জানিয়ে দেয়া হয়।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রতিদিন প্রায় কয়েকশো ডাক্তার করোনা পরীক্ষা করতে আসেন।

তথ্যসূত্রঃ- ঢাকা কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতাল শিশু বিভাগের সহকারী রেজিস্ট্রার ডা. তৌকিতুল আলম

নিজস্ব প্রতিবেদক/আশরাফুর রহমান মেহেদী

Platform:
Related Post