X

ডক্টোরলা ও প্ল্যাটফর্মের যৌথ উদ্যোগে স্বাস্থ্য বিষয়ক কর্মশালা

ডক্টরোলা ডট কম বাংলাদেশের সর্বপ্রথম এবং সর্ববৃহৎ ডক্টর’স এপোয়েনমেন্ট সার্ভিস । ডাক্তারদের এপোয়েন্টমেন্ট সার্ভিস ছাড়াও স্বাস্থ্য বিষয়ে সচেতনতা সৃষ্টির জন্য ডক্টরোলা বাংলা স্বাস্থ্যবিষয়ক ব্লগ,ইউটিউব চ্যানেল,ফেসবুকে বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে লাইভ অনুষ্ঠানের পাশাপাশি সমাজের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষদের জন্য সচেতনতামূলক উদ্যোগ গ্রহণ করে।

এর ধারাবাহিকতায় গত ১৫ই সেপ্টেম্বর,২০১৭ ধানমন্ডিস্থ Thames Square Corporate Meeting and Conference Centre এ আয়োজন করা হয় স্বাস্থ্যবিষয়ক সচেতনতামূলক একটি প্রশিক্ষণ কর্মশালা। কর্মশালাটির সার্বিক সহযোগিতায় ছিলো ‘প্ল্যাটফর্ম’। এই প্রশিক্ষণে অংশগ্রহণকারীরা ছিলেন সেসকল কর্মী যারা পার্ক,ওয়াকওয়ে,লেক,ওভারব্রীজ,ফুটপাত প্রভৃতির মত জায়গায় সাধারণ মানুষের রক্তচাপ, ডায়াবেটিস, ওজন, উচ্চতা প্রভৃতি পরিমাপ করে থাকেন । যেহেতু সাধারণ মানুষ কিংবা উচ্চরক্তচাপ -ডায়াবেটিস এ ভোগা রোগীরা উনাদের সংস্পর্শে সহজে আসেন,তাই এই প্রশিক্ষণের মূল লক্ষ্য ছিলো অংশগ্রহণকারীদের রক্তচাপ,বি.এম.আই এবং ডায়াবেটিস সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য প্রদান,পরিমাপের সঠিক নিয়ম,প্রতিরোধের উপায় প্রভৃতি সম্পর্কে ধারণা দেয়া যাতে তারা স্বাস্থ্যবিষয়ে সচেতনতা তৈরিতে অবদান রাখতে পারেন।

অংশগ্রহণকারীদের প্রত্যেককে ডক্টরোলা ডট কম এর পক্ষ থেকে বিভিন্ন রোগ সম্পর্কীয় স্বাস্থ্য বটিকা সম্বলিত লিফলেট এবং ডক্টরোলা ও প্ল্যাটফর্ম এর পক্ষে প্রশিক্ষণে অংশগ্রহণের স্মারক স্বরূপ সনদ প্রদান করা হয়।

খবরঃ
ডা:সাবরিনা ফরিদা চৌধুরী
ডেন্টাল উইং সেক্রেটারি,প্ল্যাটফর্ম

drferdous:
Related Post