X

চিকিৎসক এবং মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থীদের রিফ্রেশমেন্ট ও কোয়ালিটি ইম্প্রুভমেন্ট ট্যুর

২৬ ডিসেম্বর ২০১৯

গতকাল ২৫ ডিসেম্বর ২০১৯ রোজ বুধবার গাজীপুরের শ্রীপুরে অবস্থিত সারাহ রিসোর্ট এ অনুষ্ঠিত হলো বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট আয়োজিত সিএমই (কন্টিনিউইং মেডিকেল এডুকেশন), বার্ষিক সভা এবং দিনভর রিফ্রেশমেন্ট ও কোয়ালিটি ইম্প্রুভমেন্ট ট্যুর।

উক্ত আয়োজনে শতাধিক চিকিৎসক এবং মেডিকেল ও ডেন্টাল শিক্ষার্থী অংশগ্রহণ করেন। ভোর সাড়ে ছয়টা নাগাদ ঢাকার তিনটি ভেন্যু থেকে একযোগে সবাই রওনা হন গন্তব্যের উদ্দেশ্যে। রিসোর্টে পৌঁছানোর কিছু সময়ের মধ্যেই শুরু হয় মেডিকেল ইথিক্স ও বাংলাদেশে রেফারেল সিস্টেম বিষয়ক সিএমই।

সিএমই এর সভাপতিত্বে ছিলেন বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্টের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ খলিলুর রহমান। মেডিকেল ইথিক্স ও বাংলাদেশের সমসাময়িক সমস্যা নিয়ে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক ডা. মোঃ ফারুক হোসেন। এরপর বাংলাদেশে চিকিৎসা খাতে রেফারেল সিস্টেম নিয়ে একটি বাস্তবমুখী বক্তব্য রাখেন প্ল্যাটফর্ম এর প্রতিষ্ঠাতা ডা. মোঃ মোহিবুর হোসেন নীরব। তাদের প্রাণবন্ত আলোচনায় উঠে আসে চিকিৎসা খাতের নানা অসঙ্গতি এবং একইসাথে এই অসঙ্গতি থেকে বেরিয়ে আসার প্রত্যাশা।

দুপুরের খাবারের পর অনুষ্ঠিত হয় বাংলাদেশ মেডিকেল টিচার্স ওয়েলফেয়ার ট্রাস্ট ও প্ল্যাটফর্মের বার্ষিক সভা এবং সবশেষে আকর্ষণীয় র‍্যাফেল ড্র। সারাহ রিসোর্টের মনোরম পরিবেশে কিছু সময় উপভোগ করে বিকেল সাড়ে পাঁচটায় আবারো সবাই একযোগে রওনা দেন ফিরে যাবার উদ্দেশ্যে।

এই রিফ্রেশমেন্ট ও কোয়ালিটি ইম্প্রুভমেন্ট ট্যুরে চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীদের মাঝে অনুপ্রেরণা সঞ্চার করে। নতুন করে তারা গ্রহণ করেন দেশের চিকিৎসা খাতে নিজেদের সর্বোচ্চ প্রদানের অঙ্গীকার।

প্রতিবেদন/সামিউন ফাতীহা

Platform:
Related Post