X

চিকিৎসকদের পাশে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (চট্টগ্রাম)

প্ল্যাটফর্ম নিউজ
২৬ এপ্রিল, ২০২০, রবিবার

কোভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসায় নিয়োজিত চিকিৎসকদের ডিউটি রুমের জন্য এসি ও কেএন ৯৫ মাস্ক এর ব্যবস্থা করেছে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন, চট্টগ্রাম শাখা।

কোভিড-১৯ আক্রান্ত রোগীদের নিয়মিত চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, বিআইটিআইডি ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালে। এ হাসপাতালগুলোয় চিকিৎসকদের পিপিই পরে আক্রান্ত ও কোভিড-১৯ সন্দেহভাজন রোগীদের চিকিৎসা দিতে হচ্ছে, যা গরমের সময় খুবই কষ্টসাধ্য!
চিকিৎসকদের এ অসুবিধা কমাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড ও ফ্লু কর্নারের জন্য ২ টি, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসকদের জন্য ১ টি এবং বিআইটিআইডিতে ১ টি করে মোট ৪ টি দুই টনের এসি দেওয়া হয়।

গত ২৫ এপ্রিল, এস আলম গ্রুপের সহযোগিতায় এসিগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. সাজ্জাদ হোসেন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ ও বিআইটিআইডি এর পরিচালকের প্রতিনিধির কাছে ইনস্টলেশন চার্জসহ বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. মো. ফয়সল ইকবাল চৌধুরী’র উপস্থিতিতে হস্তান্তর করা হয়।

এ ছাড়াও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং বিআইটিআইডি এর চিকিৎসকদের সুরক্ষার জন্য এন আর বি সি ব্যাংকের সহায়তায় ১০ টি কেএন ৯৫ মাস্ক প্রদান করা হয়।

নিজস্ব প্রতিবেদক
সুবহে জামিল সুবাহ

হৃদিতা রোশনী:
Related Post