X

চাঁদপুরে দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির

­

প্ল্যাটফর্ম নিউজ,
সোমবার, ১১ মে, ২০২০

ঈদকে সামনে রেখে বেশ কিছু শর্তসাপেক্ষে সীমিত পরিসরে গতকাল রবিবার (১০ মে) থেকে দোকান খোলার সুযোগ দিয়েছে সরকার। তবে দেশের অনেক জায়গাতেই দোকানপাট না খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ঢাকার কয়েকটি মার্কেট, কুমিল্লা ও গোপালগঞ্জের পর এবার
বিপণিবিতান, দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে চাঁদপুর জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি। গত শনিবার (৯ মে) রাতে চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান তথ্যটি নিশ্চিত করেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক বলেন,

“এই সিদ্ধান্ত রোববার সকাল ছয়টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কার্যকর থাকবে। একই সঙ্গে ফুটপাতে বা প্রকাশ্য খোলা স্থানে হকার, ফেরিওয়ালা বা অস্থায়ী দোকানপাট বসাও সম্পূর্ণভাবে নিষিদ্ধ থাকবে।”

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে,

“জেলা প্রশাসনের আহ্বানে গত শনিবার (৯ মে) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে ব্যবসায়ীদের নিয়ে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। ওই সভায় ব্যবসায়ীদের শপিংমল ও বিপণিবিতান বন্ধ রাখা বা খোলার সিদ্ধান্ত রোববার সকালের মধ্যে জানানোর কথা ছিল। কিন্তু ওই সিদ্ধান্ত ছাড়াই সভা শেষ হয়। তবে ওই সভায় যাঁরা ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখবেন, তাঁদের কর্মচারীদের জন্য সরকারিভাবে প্রণোদনা দেওয়া হবে বলে জানান আবদুল্লাহ আল মাহমুদ।

জেলা প্রশাসন সূত্রে আরো জানা গেছে,

“যাঁরা এই আইন অমান্য করবেন, তাঁদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগসহ দোকান বা ব্যবসাপ্রতিষ্ঠান সিলগালা করার ঘোষণা দেন জেলা প্রশাসক। এ বিষয়ে ৯ মে রাত থেকে জেলা প্রশাসনের পক্ষ থেকে চাঁদপুর শহরের বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে।”

প্রসঙ্গত, চাঁদপুরে করোনার সংক্রমণ ও আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন এই সিদ্ধান্ত নিয়েছে।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক হয়

অংকন বনিক:
Related Post