X

কোভিড-১৯: নতুন শনাক্ত ৯ জন, মৃত্যুবরণ করেছেন ২ জন

৪ এপ্রিল ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ৯ জন, মৃত্যুবরণ করেছেন ২ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ৭০ জন, মোট মৃতের সংখ্যা ৮ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩০ জন।

দুপুর ১২.০০ ঘটিকায় এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর পরিচালক অধ্যাপক ডা. মিরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি আরো জানান, মৃত ২ জন রোগীর একজন গত ২৪ ঘণ্টায়ই শনাক্ত হয়েছিলেন। তাদের একজনের বয়স ছিল ৬৮ বছর, অপরজনের ৯০ বছর। একজন ঢাকায় ছিলেন, অপরজন ছিলেন ঢাকার বাইরে। দুজনই আগে থেকে হৃদরোগে আক্রান্ত ছিলেন। নতুন শনাক্ত ৯ জনের মধ্যে ৫ জন অন্য রোগীর সংস্পর্শে এসেছিলেন, বাকি ৪ জনের সংক্রমণের উৎস এখনো তদন্তাধীন। এদের মধ্যে ১০ বছরের কম বয়সী ২টি শিশুও আছে। চিকিৎসাধীন ৩২ জন রোগীর মধ্যে ২০ জন হাসপাতালে ভর্তি আছেন, ১২ জন নিজেদের বাড়িতেই চিকিৎসা গ্রহণ করছেন।

গত ২৪ ঘণ্টায় আইইডিসিআর এ ১৩৬ জনের এবং অন্য প্রতিষ্ঠানসমূহে ৪১৭ জনের, অর্থাৎ মোট ৫৫৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ৪৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বাকিগুলো আজকে পরীক্ষা করা হবে বলে জানিয়েছে আইইডিসিআর।

নিজস্ব প্রতিবেদক/সামিউন ফাতীহা

Platform:
Related Post