X

কোভিড-১৯: নওগাঁয় চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরো ৩২ জন শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ,
বৃহস্পতিবার, ৭ মে, ২০২০

দিনদিন দেশের বিভিন্ন জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। নতুন নতুন জেলায় মিলছে করোনা রোগীর সন্ধান। ২৪ ঘণ্টায় নওগাঁয় নতুন করে আরো ৩২ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে ৩ জন চিকিৎসকসহ ৭ জন স্বাস্থ্যকর্মী ও ২ জন পুলিশ কর্মকর্তা রয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত জেলাটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯। গত ৫ মে জেলা সিভিল সার্জন কার্যালয় বিষয়টি নিশ্চিত করেছে।

নওগাঁর ডেপুটি সিভিল সার্জন মুনজের-ই মুর্শিদ বলেন,

“গত ২৮ এপ্রিল ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ৭৩ জনের এবং গত শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৩৩ জনের নমুনা পাঠানো হয়েছিল। গতকাল সোমবার রাতে রাজশাহী ল্যাবে পাঠানো ৩৩টি নমুনার প্রতিবেদন আসে। ওই ৩৩টি নমুনার কোনোটিতেই করোনাভাইরাস শনাক্ত হয়নি। আজ মঙ্গলবার বিকেলে ই-মেইলে IEDCR এ পাঠানো ৭৩ জনের নমুনার প্রতিবেদন আসে। সেখান থেকে ৩২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।”

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়,

“নতুন করে আক্রান্ত ৩২ জনের মধ্যে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন চিকিৎসক, রানীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসক, নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন স্বাস্থ্য সহকারী ও একজন ল্যাব টেকনোলজিস্ট ও বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্বাস্থ্য সহকারী আছেন। এ ছাড়া পত্নীতলা থানার দুই পুলিশ কর্মকর্তাও করোনায় আক্রান্ত হয়েছেন।”

সিভিল সার্জন আকন্দ মো. আখতারুজ্জামান বলেন,

“আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে যাঁরা গিয়েছিলেন তাঁদের তথ্য যাচাইয়ের কাজ চলছে। ইতিমধ্যে আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।”

কয়েকটি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী আক্রান্ত হওয়ায় হাসপাতালগুলো লকডাউন করা হবে কি না- এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানান তিনি।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post