X

কোভিড-১৯ এ বাংলাদেশী চিকিৎসক জগতের আরো এক উজ্জ্বল নক্ষত্রের পতন

প্ল্যাটফর্ম নিউজ, ৫ জুলাই, ২০২০, রবিবার

আজ ৫ই জুলাই, ২০২০ ইং তারিখ রবিবার কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দেশের আরো একজন প্রথিতযশা চিকিৎসক শামিল হলেন মৃত্যুর মিছিলে। তিনি আর কেউ নন, ফার্মাকোলজি বিভাগের দেশ বরেণ্য অধ্যাপক ও স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম নুরূল আনোয়ার। ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র’জিউন) কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে আজ দুপুর ১২ .৩০ ঘটিকায় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

উল্লেখ্য, ঢাকা মেডিকেল কলেজের সাবেক ছাত্র অধ্যাপক ডা. এ কে এম নুরূল আনোয়ার তাঁর জীবদ্দশায় দীর্ঘদিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ফার্মাকোলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, ইব্রাহিম মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ ও ফার্মাকোলজি বিভাগের বিভাগীয় প্রধানের দায়িত্বও পালন করেছেন নিষ্ঠার সাথে। দেশের ফার্মাকলোজি বিভাগের কিংবদন্তী এই অধ্যাপকের মৃত্যুতে চিকিৎসক সমাজে নেমে এসেছে শোকের ছায়া। দেশে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুপথযাত্রী ৭০তম শহীদ চিকিৎসক তিনি।

প্ল্যাটফর্ম পরিবার তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে এবং এই দুঃখ ভারাক্রান্ত মুহূর্তে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছে।

হৃদিতা রোশনী:
Related Post