X

কোভিড-১৯: আরো ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২১৯ জন

১৪ এপ্রিল ২০২০: গত ২৪ ঘন্টায় বাংলাদেশে কোভিড-১৯ এ নতুন করে শনাক্ত হয়েছেন ২১৯ জন, ১ জন চিকিৎসকসহ মৃত্যুবরণ করেছেন আরো ৪ জন এবং আরোগ্য লাভ করেছেন ৭ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগী ১২৩১ জন, মোট মৃতের সংখ্যা ৫০ জন এবং সুস্থ হয়েছেন মোট ৪৯ জন।

দুপুর ০২.৩০ ঘটিকায় প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহেদ মালিক স্বপন। আজ সকালে সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন (৫০) এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় মোট ১৭৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন ছাড়াও আরো ৩ জন মৃত্যুবরণ করেছেন গত ২৪ ঘণ্টায়। এই ৩ জনের মধ্যে ২ জন পুরুষ ও ১ জন নারী ছিলেন। তাদের ১ জন ছিলেন ক্যান্সারের রোগী, তার বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে ছিল। অপর ২ জন ছিলেন সত্তরোর্ধ্ব।

গত ২৪ ঘন্টায় জাতীয় স্বাস্থ্য বাতায়ন ও আইইডিসিআর এর হটলাইনে মোট ১,০২,৮৩৭ টি ফোন কল এসেছে। টেলিফোন ও ওয়েবসাইটের মাধ্যমে মোট ১২,৭৭৭ জনকে স্বাস্থ্য পরামর্শ দেয়া হয়েছে। ১৪,৮০১ জন চিকিৎসক বর্তমানে এভাবে টেলিমেডিসিন সেবা দিচ্ছেন। তাদের মধ্যে ৩,৮০৭ জন স্বেচ্ছাসেবার ভিত্তিতে এই সেবা দিচ্ছেন।

নিজস্ব প্রতিবেদক/সামিউন ফাতীহা

Platform:
Related Post