X

করোনায় আক্রান্ত আরো ৯ জন স্বাস্থ্যকর্মী, হাসপাতাল লকডাউন

প্ল্যাটফর্ম নিউজ ১৫ এপ্রিল ২০২০: গতকাল ১৪ ই এপ্রিল, রোজ মঙ্গলবার, হাতিরঝিল থানার ওসি অপারেশন গোলাম আজম জানান যে, রাজধানীর মগবাজারে ইনসাফ আল বারাকা কিডনি এন্ড জেনারেল হাসপাতালের ৯ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। গত রাতে টেস্ট রিপোর্টে সংক্রমণের কথা নিশ্চিত করেন আইইডিসিআর। আক্রান্তদের মধ্যে দুইজন চিকিৎসক ও রয়েছেন বলে জানা যায়। এ নিয়ে করোনায় আক্রান্ত মোট চিকিৎসকের সংখ্যা ৫৫ এর অধিক, মৃত্যু বরণ করেছেন ১ জন।

তিনি আরো বলেন, হাসপাতালটির চিকিৎসকসহ ৯ জনের করোনা শনাক্ত হওয়ায় সার্বিক দিক বিবেচনা করে সংক্রমণ ছড়িয়ে পড়া আটকাতে হাসপাতালটি লকডাউন করা হয়েছে।

হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সোহরাব আকন্দ জানান, নিশ্চিত হওয়া ওই নয় জন ছাড়াও আরও ৫০ জন ডাক্তারসহ স্বাস্থ্যকর্মীকে বাড়িতে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। ধারণা করা হচ্ছে তারাও করোনা আক্রান্ত কোনো ব্যক্তির সংস্পর্শে এসে থাকতে পারেন।

তিনি আরও জানান, হাসপাতালে আজ সকালেও আট জন রোগী ভর্তি ছিলেন। করোনা পরীক্ষার ফল পাওয়ার পর আজ সকালে রোগীদের ছাড়পত্র দেওয়া হয়েছে। হাসপাতালের ভেতরে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় প্রাণ হারিয়েছে ৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬ জনে। এছাড়া নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে আরো ২০৯ জন। সব মিলিয়ে দেশে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ১০১২ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হননি একজনও।

দেশের এমন সংকটময় মুহূর্তে বেড়ে চলেছে আক্রান্ত চিকিৎসকের সংখ্যা, লকডাউন হচ্ছে একেরপর এক হসপিটাল। আর এসবের পিছনে মূল কারণ রোগীর তথ্য গোপনের প্রয়াশ। এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা এখনি শক্ত হাতে দমন করতে হবে প্রশাসনকে অন্যথায় করোনা পরিস্থিতির উন্নতি প্রায় অসম্ভব হয়ে পড়বে।

স্টাফ রিপোর্টার
নুরুন্নাহার মিতু

Platform:
Related Post