X

কোভিড আক্রান্ত ডাক্তারদের চিকিৎসায় শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল

প্ল্যাটফর্ম নিউজ, ২২ জুন, ২০২০, সোমবার

গত ২০ জুন, শনিবার, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) এর স্বাক্ষরিত নোটিশে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালকে কোভিড আক্রান্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য সেবা প্রদানকারীদের অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা সেবা প্রদানের নির্দেশ দেয়া হয়। চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্য সেবা প্রদানকারিদের সম্মুখযোদ্ধা উল্লেখ করে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যসেবা প্রদানকারীদের দ্রুত রোগ শনাক্ত ও সুচিকিৎসার ব্যবস্থা না করা গেলে তার ভয়াবহ প্রভাবের কথা উল্লেখ করে এই নির্দেশনাটি দেয়া হয়।

এছাড়াও একই দিনে দেশের সকল সরকারি হাসপাতালে কোভিড আক্রান্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যসেবা প্রদানকারীদের সুচিকিৎসা নিশ্চিত করার জন্য নিন্মক্ত নির্দেশনা জারি করা হয় স্বাস্থ্য অধিদপ্তর হতে।

উল্লেখ্য, এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়ে অর্ধশতাধিক চিকিৎসক মৃত্যুবরণ করেছেন, আক্রান্ত হয়েছেন প্রায় ১২ শতাধিক। আর তাই অনেকদিন থেকেই কোভিড-১৯ আক্রান্ত চিকিৎসকদের জন্য নির্দিষ্ট হাসপাতালের ব্যবস্থা করার দাবি জানানো হচ্ছিলো চিকিৎসকদের পক্ষ থেকে এবং গত কিছুদিন যাবৎ বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আক্রান্ত চিকিৎসকদের সুচিকিৎসার জন্য জোরালো দাবি জানিয়ে আসছে।

Md. Nafiul Islam:
Related Post