X

কিশোরগঞ্জে করোনায় আক্রান্তদের অধিকাংশই সুস্থ

প্ল্যাটফর্ম নিউজ,
সোমবার, ১১ মে, ২০২০

দেশে চলমান করোনা মহামারীতে দিনদিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। শনাক্তকৃত করোনা রোগীর সংখ্যা পনেরো হাজার ছাড়িয়েছে। তবে ইতিমধ্যে অনেকে আরোগ্যও লাভ করেছেন। এখন পর্যন্ত দেশে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ২,৯০২ জন।

গতকাল রবিবার (১০ মে) পর্যন্ত কিশোরগঞ্জে মোট ১৯১ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫৬ জন, মৃত্যুবরণ করেছেন ৫ জন।

আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্য বিভাগেরই ছিলেন ১০৪ জন। এই ১০৪ জনের মধ্যে ৯৫ জন ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৯ জনের অবস্থাও উন্নতির দিকে। খুব শীঘ্রই তারাও সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা হচ্ছে।

কিশোরগঞ্জ জেলা পুলিশের ভৈরব থানার ১১ জন সদস্যও করোনায় আক্রান্ত হয়েছিলেন। তাদের মধ্যে ১০ জনই ইতোমধ্যে সুস্থ হয়েছেন। আইসোলেশনে আছেন বাকি ১ জন। তাঁর অবস্থাও উন্নতির দিকে।

বর্তমানে জেলায় মোট ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে কোভিড-১৯ প্রতিরোধ ও ক্ষতিগ্রস্থদের মাঝে জেলা পর্যায়ে ত্রাণ কার্যক্রম সুসমন্বয়ের লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য জানান।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান,

“স্বাস্থ্য বিভাগের করোনায় আক্রান্ত মোট ১০৪ জনের মধ্যে ৪৮ জন চিকিৎসক, ১৪ জন নার্সিং স্টাফ ও ৪২ জন স্বাস্থ্যকর্মীর মধ্যে ৪৩ জন চিকিৎসক, ১৪ জন নার্সিং স্টাফ ও ৩৮ জন স্বাস্থ্যকর্মী সুস্থ হয়েছেন। বর্তমানে ৫ জন চিকিৎসক ও ৪ জন স্বাস্থ্যকর্মী আইসোলেশনে রয়েছেন। তাঁদের অবস্থাও উন্নতির দিকে।”

করোনাজয়ী চিকিৎসক, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীরা নতুন উদ্যমে হাসপাতালগুলোতে সেবা প্রদান শুরু করেছেন। সুস্থ হওয়া চিকিৎসক, নার্সিং স্টাফ ও স্বাস্থ্যকর্মীরা বর্তমানে স্ব-স্ব চাকুরিস্থলে দায়িত্ব পালন করছেন। ফলে তাঁদের আক্রান্ত হওয়ার পর জেলাটির হাসপাতালগুলোতে চিকিৎসা সেবা প্রদান নিয়ে যে সমস্যার সৃষ্টি হয়েছিল, এখন আর তা নেই।

বর্তমানে জেলাটিতে মোট ৩০ জন করোনায় আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতাল ও নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। তাঁরাও অতিশীঘ্রই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করা যাচ্ছে।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post