X

কর্মবিরতিতে রামেক ইন্টার্ন চিকিৎসকগণ, দাবি ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জামের

বৃহস্পতিবার, ১৯শে মার্চ, ২০২০ খ্রিস্টাব্দ

করোনাভাইরাসের ঝুঁকি মোকাবেলায় নিজেদের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে কর্মবিরতিতে গিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকগণ। ইন্টার্ন চিকিৎসক পরিষদের ডাকে আজ, ১৯ শে মার্চ, বৃহস্পতিবার, সকাল আটটা থেকে তাঁরা কর্মবিরতিতে যান। তাঁদের অভিযোগ, চিকিৎসকদের জন্য ন্যূনতম নিরাপত্তার কোনো ব্যবস্থা করা হয়নি। ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জাম নেই তাই তাই তাঁরা কর্মবিরতি পালন করছেন।

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক, ইকবাল হাসান বলেন, হাসপাতালে ২০০ ইন্টার্ন চিকিৎসক আছেন। তাঁদের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ব্যক্তিগত নিরাপত্তার কোনো ব্যবস্থা করেনি। হাঁচি-কাশিসহ সব ধরনের সংক্রমণ নিয়ে রোগীরা হাসপাতালে ঢুকছেন। তাঁদের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই হাসপাতালে ভর্তি করা হচ্ছে। নূন্যতম নিরাপত্তাহীন অবস্থায় চিকিৎসকদের রোগীদের চিকিৎসা দিতে হচ্ছে। তিনি আরও বলেন, নৈতিক কারণে তাঁরা ডেঙ্গু পরিস্থিতির সময় দায়িত্ব পালন করেছেন। তখনো একই অবস্থা ছিল। এবারও একই পরিস্থিতি থাকায় ২০০ ইন্টার্ন চিকিৎসকের কথা চিন্তা করে গতকাল তাঁরা হাসপাতালের পরিচালকের সঙ্গে দেখা করেছেন। তাঁদের দাবি দাওয়া শুনে পরিচালক জানান তিনি মন্ত্রণালয়ে কথা বলবেন। কিন্তু চিকিৎসাসেবা চালিয়ে নিতে হলে এই সমস্যার তাৎক্ষণিক সমাধান দরকার বলে তিনি মন্তব্য করেন।

সরকারের পক্ষ থেকে চিকিৎসকদের ব্যক্তিগত নিরাপত্তার জন্য এখন পর্যন্ত কোনো ধরনের ব্যবস্থা না নেওয়ায় আজ সকাল থেকে ইন্টার্ন চিকিৎসকেরা অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যান।

এ ব্যাপারে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক সাইফুল ফেরদৌসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “বিষয়টি তাঁর জানা নেই। একটু পর খোঁজ নিয়ে জানাবেন। ”

নিজস্ব প্রতিবেদক
নিউমুন রাইন রহমান অরভিল

হৃদিতা রোশনী:
Related Post