X

কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে ঢামেক শিক্ষানবিশ চিকিৎসকদের অবস্থান কর্মসূচি পালন

 

গত ২৯ শে অক্টোবর   ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে  চিকিৎসকদের উপর  হামলার প্রতিবাদে আজ ঢামেক শিক্ষানবিশ  চিকিৎসকগণ,  অপরাধিদের বিচার ও কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে  হাসপাতালের বহির্বিভাগে অবস্থান কর্মসূচি পালন করছেন। 

 

 
ঘটনার একদিন অতিক্রম হওয়ার পর ও দৃশ্যমান কোন ব্যবস্থা না নেয়ায় নিম্নলিখিত দাবী আদায়ের লক্ষ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক, অনারারি মেডিকেল অফিসার এবং রেসিডেন্সি কোর্সে অধ্যয়নরত চিকিৎসকগণ অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি এবং আজ সকাল আটটা থেকে বহির্বিভাগে অবস্থান কর্মসূচি ঘোষণা করছে এবং সকল চিকিৎসককে একাত্মতা প্রকাশের আহবান জানাচ্ছে।

 

মুলত, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সিসিইউতে হৃদরোগের এক রোগী মারা যাবার পরিপ্রেক্ষিতে রোগীর লোকজন সিসিইউতে ভাংচুর করে। এছাড়া ২ জন চিকিতসক কে মারধর করে,হাত ভেংগে দেয়,নারী চিকিতসককে কাঁচ দিয়ে আঘাত করার চেষ্টা করে এবং কার্ডিওলজি বিভাগের প্রধান প্রফেসর ডাঃ ওয়াদুদ এর  ক্লাসে ঢুকে মারধরের চেষ্টা করে। এই পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা কালে চার জন আনসার সদস্য রক্তাক্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তারপর রোগীর লোকজন জরুরি বিভাগেও চিকিৎসক এর গায়ে হাত তোলে এবং সরকারি জিনিসপত্র ভাংচুর করে।

 

 

আরও জানতে ঃ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিতসকদের উপর ন্যক্কারজনক হামলা

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post