X

করোনা সংক্রমণে এশিয়ায় অষ্টম বাংলাদেশ, আরও শীর্ষে এগোচ্ছে মৃত্যুহারে!

প্ল্যাটফর্ম নিউজ, ২৮ জুন, ২০২১, সোমবার

বিশ্বে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের সাথে তাল মিলিয়ে বাংলাদেশেও প্রতিদিন বাড়ছে করোনার হার। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮,৯৬,৭৭০ জন। বিশ্বতালিকায় ত্রিশতম স্থানে থাকার পাশাপাশি এশিয়ায় রয়েছে অষ্টম স্থানে। সেই সাথে মৃত্যুহারে শীর্ষে এগোচ্ছে প্রতিদিন। আজকের (২৮ জুন) তথ্য অনুযায়ী নতুন মৃতের সংখ্যায় এশিয়ায় চতুর্থ সর্বোচ্চ স্থানে রয়েছে বাংলাদেশ।

গত এক সপ্তাহে সংক্রমণের হার বেড়েছে দ্বিগুনের চেয়েও বেশি। গত ২১ জুন যেখানে সংক্রমণ ছিল ৪৮৪৬ জন, সেখানে ২৭ জুন বেড়ে দাঁড়িয়েছে ৫২৬৮ জন এবং আজ (২৮ জুন) আক্রান্তের সংখ্যা ৮৩৬৪ জন।

বাংলাদেশে করোনা সংক্রমণের হার

এদিকে, মৃত্যুর হারও বাড়ছে প্রতিনিয়ত। গত ২৭ জুন মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১৯ জন, যা এ পর্যন্ত সর্বোচ্চ। এছাড়া, গত এক সপ্তাহের ক্রমানুসারে ২১ জুন মৃতের সংখ্যা ছিল ৭৬ জন এবং বর্তমানে শতাধিক, যা প্রায় দ্বিগুনের কাছাকাছি। মৃত্যুর সংখ্যা বিবেচনায়, আজ (২৮ জুন) এশিয়ায় চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ, যা আগামী দিনগুলোর জন্য উদ্বেগজনক।

বাংলাদেশের ক্রমবর্ধমান মৃত্যুহার

ক্রমবর্ধমান পরিস্থিতিকে বিবেচনায় রেখে দেশের বিভিন্ন স্থানে লকডাউনের আদেশ দিয়েছে সরকার, সেই সাথে আগামী বৃহস্পতিবার থেকে সারা দেশে পুরোপুরি লকডাউনের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি স্থগিত করা হয়েছে গুরুত্বপূর্ণ কিছু পরীক্ষা এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন স্থগিত রেখে বিকল্প ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে, টিকাদান কার্যক্রমও অব্যাহত রয়েছে। দেশের সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজ শিক্ষার্থীদের দেয়া হচ্ছে  চীন থেকে নিয়ে আসা “সিনোফার্ম” টিকা।

তথ্যসূত্র: worldometers.info

Rabeya Akter Sharna:
Related Post