X

করোনা যুদ্ধে শহীদ ডা. মঈনুদ্দিন এর পরিবারের দ্বায়িত্ব নেবেন প্রধানমন্ত্রী

প্ল্যাটর্ফম নিউজ,

বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২০

গত ৭ মার্চ রাতে সিলেটের নিজ বাসা থেকে ডা. মঈনকে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে নেয়া হয়। প্রথমে হাসপাতালের আইসিইউতে নেয়া হলেও পরে সাড়ে ১১টার দিকে কেবিনে নিয়ে আসা হয়। অক্সিজেন সাপোর্ট দিয়ে তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখা হয়। পরে ৫ এপ্রিল (রোববার) সন্ধ্যায় সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম ব্যক্তি হিসেবে শনাক্ত হন সিলেট ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগে সহকারী অধ্যাপক এবং ঢাকা মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র ডা. মঈনুদ্দিন। আইইডিসিআর এর মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

 

এরপর অবস্থার আরো অবনতি হলে ৭ এপ্রিল তাকে শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে আনা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গতকাল (১৫ এপ্রিল) সকাল পৌনে ৭টায় মৃত্যুবরন করলেন মেডিসিন ও হার্ট স্পেশালিস্ট ডা. মঈনুদ্দিন। ডা. মঈনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম বলেন,

“প্রধানমন্ত্রী ডা. মঈনের মৃত্যুর ব্যাপারে বিস্তারিত জেনেছেন এবং শোক প্রকাশ করেছেন। একইসঙ্গে তার পরিবারের সকল প্রকার দায়দায়িত্ব সরকার নিবে বলে ঘোষণা দিয়েছেন।”

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী সরকারের পক্ষ থেকে বিমা ও অন্যান্য সুবিধা ঘোষণা করেছেন। মরহুমের পরিবার যেন তাড়াতাড়ি সাহায্য পায় সে বিষয়ে আশ্বস্ত করেছেন তিনি। বুধবার (১৫ এপ্রিল) দুপুরে আইইডিসিআরের নিয়মিত ব্রিফিংয়ে অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, ‘আমি ডা. মঈনের মৃত্যুর সংবাদ পেয়ে সাথে সাথেই কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ছুটে গিয়েছি। সেখানে তাঁর মৃতদেহ দেখেছি এবং ওনার স্ত্রীর সাথে কথা বলেছি।’ তিনি আরও বলেন,

“ডা. মঈনের মৃত্যু আমরা কোনোভাবেই মেনে নিতে পারছি না। তিনি জাতির জন্য যে ত্যাগ রেখে গেছেন, আমরা তা শ্রদ্ধাভরে স্মরণে রাখবো।”

নিজস্ব প্রতিবেদক/সিলভিয়া মীম

জামিল সিদ্দিকী: A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.
Related Post