X

করোনা জটিলতায় প্রাণ হারালেন বিশিষ্ট শিক্ষাবিদ এবং সার্জারির কিংবদন্তি অধ্যাপক

ছবিঃ শোক সংবাদ।

প্ল্যাটফর্ম নিউজ, ১৮ এপ্রিল, ২০২১, রবিবার

প্রাণঘাতী এই করোনা মহামারীতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বিশিষ্ট শিক্ষাবিদ এবং সার্জারির কিংবদন্তি অধ্যাপক আলহাজ্ব আবু আহমেদ আশরাফ আলী (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি র’জিউন)। গতকাল ১৭ এপ্রিল, ২০২১ শনিবার রাতে ১০.৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ছবিঃ শোক সংবাদ।

করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাঁকে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে গতকাল শনিবার রাতে কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

সার্জারির কিংবদন্তি অধ্যাপক আলহাজ্ব আবু আহমেদ আশরাফ আলী ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী। এছাড়াও তিনি ২০০৬-২০০৭ সালে সোসাইটি অব সার্জনস (এসওএসবি) এর প্রাক্তন প্রেসিডেন্ট ছিলেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের সার্জারী বিভাগের প্রফেসর ও বিভাগীয় প্রধান ছিলেন। পরে ২০০৮ সালে সরকারি মেডিকেল কলেজ হতে অবসরপ্রাপ্ত হয়ে আদ্ দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যাপক এবং সার্জারি বিভাগীয় প্রধান হিসেবে যোগদান করেন। তিনি বাংলাদেশের বিভিন্ন সরকারি এবং বেসরকারি হাসপাতালে চিকিৎসা এবং মেডিকেল কলেজের শিক্ষকতায় অনন্য অবদান রেখেছেন। কিংবদন্তি এই অধ্যাপক জাপান হতে পেডিয়াট্রিক্স সার্জারি এবং ভারত হতে ল্যাপারোস্কোপি সার্জারির উপর প্রশিক্ষণ গ্রহণ করেন। তাঁকে পাকিস্তান হতে সম্মানসূচক এফসিপিএস ডিগ্রিও দেয়া হয়।

বিশিষ্ট শিক্ষাবিদ এবং সার্জারির এই কিংবদন্তি অধ্যাপকের মৃত্যুতে প্ল্যাটফর্ম পরিবার গভীরভাবে শোকাহত এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে।

Sadia Kabir:
Related Post