X

করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, ভোলার দুটি গ্রাম লকডাউন

১১ এপ্রিল ২০২০

ভোলার লালমোহন উপজেলার চরউমেদ ইউনিয়নে কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে আবুল কালাম (৫০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার (১০ এপ্রিল) রাতে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (RMO) ডা: মহসিন এ তথ্য নিশ্চিত করেন।

ডা: মহসিন খান আরো উল্লেখ করেন মৃত আবুল কালামের বড় ছেলের বউ গার্মেন্টস কর্মী গত ৭ দিন আগে ঢাকা থেকে লালমোহন নিজ বাড়িতে আসে।

এ ঘটনায় পরপরই তার বাড়িসহ স্থানীয় দু’টি গ্রাম লকডাউন করা হয়েছে। এদিকে, আবুল কালামের নমুনা পরীক্ষার জন্য আজ শনিবার ঢাকায় (IEDCR) পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডাক্তার রতন কুমার ঢালি।

গত ৫ দিন ধরে আবুল কালাম জ্বর, সর্দি, কাশি, ডায়রিয়া ও শ্বাসকষ্টে ভুগছিল। শুক্রবার দুপুরে শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে প্রথমে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ভোলা সদর হাসপাতালে প্রেরণ করলে ভোলা সদর হাসপাতালে যাওয়ার পথে তার মৃত্যু হয় কিন্তু মৃতের আত্মীয়স্বজনেরা প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষকে মৃত্যুর বিষয় গোপন করে কোনও সুরক্ষা ছাড়াই রাতে আবুল কালামের দাফন কার্য্য সম্পন্ন করেন।

এ ঘটনায় ওই উপজেলার চরউমেদ ইউনিয়নের কাশ্মীর গ্রাম, গুচ্ছগ্রাম এবং ফরাজগঞ্জ ইউনিয়নের দুইটি বাড়ি লকডাউন ঘোষণা করা করে স্থানীয় প্রশাসন৷

তবে ভোলায় এ পর্যন্ত ১১০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে তারমধ্যে ৭৪ জনের রিপোর্ট পাওয়া গেছে এবং সব রিপোর্টই নেগেটিভ।

নিজস্ব প্রতিবেদক/
শেখ লুৎফুর রহমান তুষার

Platform:
Related Post