X

করোনায় ঢাকা মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষের মৃত্যু

ছবিঃ শোক সংবাদ।

প্ল্যাটফর্ম নিউজ, ১৪ ডিসেম্বর, ২০২০, সোমবার

আজ ১৪ ডিসেম্বর, ২০২০ ভোরবেলা বিবিএমসির শ্রদ্ধেয় প্রফেসর ডা. আব্দুল কাদের খান ইন্তেকাল করেছেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন। জানা গেছে যে, তিনি করোনা আক্রান্ত ছিলেন এবং হার্ট অ্যাটাকে তাঁর মৃত্যু ঘটে।

ডা. আব্দুল কাদের খান ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ, মেডিকেল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, এবং শাহাবুদ্দিন মেডিকেল কলেজের বায়োকেমিস্ট্রি ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। পেশাগত জীবনে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অধক্ষ্য হিসেবে অবসর নিয়ে বেসরকারি মেডিকেল কলেজে অধ্যাপনা করতেন। তাঁর স্ত্রী ডা. নিলুফার করিমও একজন চিকিৎসক ও অধ্যাপনার সাথে জড়িত আছেন। আবদুল কাদের খান ১৯৬০ সালে ষোলঘর একেএসকে উচ্চ বিদ্যালয় থেকে প্রথম বিভাগে মাধ্যমিক পরীক্ষা পাশ করেন। হরগঙ্গা কলেজ থেকে আইএসসি এবং ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। তাঁর জেষ্ঠ্য ভ্রাতা আবদুল হাই খান এলাকার শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। ১৯৭৪ সালে তাঁর থেকে টাকা নিয়ে শ্রীনগরে হাই সুফিয়া বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়।‌ শেষ দিকে তিনি কাব্য চর্চায় মনোনিবেশ করেছিলেন।

তাঁর মৃত্যুতে প্ল্যাটফর্ম পরিবার গভীরভাবে শোকাহত এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে।

Omaima Akter Maria:
Related Post