X

করোনাকালীন দুর্গোৎসবে কিশোরগঞ্জের পূজোমন্ডপ গুলোতে সন্ধানীর প্রশংসনীয় কার্যক্রম

প্ল্যাটফর্ম নিউজ, ২৪ অক্টোবর ২০২০, শনিবার

সন্ধানী শহীদ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ইউনিট কিশোরগঞ্জ সদরের বিভিন্ন পূজা মণ্ডপগুলোতে মাস্ক, soapy water বিতরণ এবং কোভিডে স্বাস্থ্যবিধি ব্যাপারে সচেতনতামূলক কর্মসূচি পালন করেছে।

মানুষের সামাজিকতার অনুষঙ্গ হিসেবে বিভিন্ন ধর্মীয় উৎসব অনুষ্ঠান গুলো এদেশে জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়। যুগ যুগ ধরে ধর্মীয় উৎসব অনুষ্ঠানে লোক জমায়েতের মাধ্যমে পারস্পরিক সৌহার্দ্য, বন্ধন সুদৃঢ় হয়ে আসছে। কিন্তু করোনাকালীন সময়ে এই উৎসব পালনে দেখা দিয়েছে স্থবিরতা। লোক সমাগমের চেয়ে পারস্পরিক দূরত্ব বজায় রেখে চলাই যেন মঙ্গল সবার কাছে। সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত এই শারদীয় দুর্গোৎসবেও থাকছে স্বাস্থ্যবিধির কড়াকড়ি। এই মহাদূর্যোগকালে স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে সন্ধানী শহীদ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ইউনিট কিশোরগঞ্জ সদরের বিভিন্ন পূজা মণ্ডপগুলোতে মাস্ক, soapy water বিতরণ করে।

সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও শসৈনইমেক ইউনিটের উপদেষ্টা ডা. দেবাঞ্জন পণ্ডিত সকাল বেলা পূজা উদযাপন কমিটির কাছে এইসব সামগ্রী হস্তান্তর করেন। সদরের বিভিন্ন পূজামণ্ডপ গুলো যেমন- সদর কালীবাড়ি, রামকৃষ্ণ মিশন, অনির্বান সংঘ, প্রগতি সংঘ, গৌরাঙ্গবাজার সংঘ ইত্যাদি পূজামণ্ডপগুলোতে মাস্ক ও জীবাণুমুক্তকরণ সামগ্রী বিতরণ ছাড়াও সন্ধানীর স্বেচ্ছাসেবীরা সচেতনতামূলক কার্যক্রমও পালন করে। “উৎসব হোক আনন্দের, উৎসবের হোক নিরাপদের” এই ধারাকে অব্যাহত রেখে তারা পূজা উদযাপন কমিটি এবং উপস্থিত সকলকে স্বাস্থ্যবিধির নিয়ম কানুন, জীবাণুনাশক তৈরির নিয়ম সহ বিভিন্ন সচেতনতামূলক বার্তা প্রদান করেন। যথাসম্ভব নিরাপদে থেকে আনন্দ উৎসব পালনের উদ্দেশ্যে সন্ধানী শহীদ নজরুল ইসলাম ইসলাম মেডিকেল কলেজ ইউনিটের এই কার্যক্রম মন্দির কর্তৃপক্ষ সহ উপস্থিত সকলের প্রশংসা কুড়িয়েছে।

উল্লেখ্য, কোভিড-১৯ মহামারী শুরুর পর থেকে নানা প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে সন্ধানী শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ইউনিট বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে, যা ইতিমধ্যেই প্রশংসা অর্জন করেছে বিভিন্ন মহলে।

ক্যাম্পাস  রিপোর্টার/ আলাভী মাঈশা অন্তু
Anisur Riad:
Related Post