X

কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষার্থীদের রোগীদের সাথে ইফতার

কিছুদিন আগে কক্সবাজার মেডিকেলের সকল ব্যাচের শিক্ষার্থীদের প্রচেষ্টায় কলেজ ক্যাম্পাসে সম্পন্ন হল ইফতার মাহফিল। প্রিন্সিপাল এবং ভাইস প্রিন্সিপাল স্যার সহ উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ।আয়োজিত ইফতার মাহফিলের ব্যাপ্তি শুধুমাত্র শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে সীমাবব্দ ছিল না, আমরা ইফতার মাহফিলের আনন্দ হাসপাতালের অসুস্থ রোগীদের মধ্যে ছড়িয়ে দেয়ার যথাসাধ্য প্রয়াস করেছি। ইফতার মাহফিল আয়োজনের সময় আমরা সকলেই অনেক উৎসাহী ছিলাম। তিনদিন ধরে কে কোন কাজ করবে আমরা সেটা নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছিলাম। আমরা ঠিক করেছিলাম ইফতার সামগ্রী হাসপাতালের রোগীদের মধ্যে বিতরণ করব। কেননা অনেক রোগী তাদের আত্মীয় স্বজন ছেড়ে হাসপাতালে রোজা রেখে ইফতারি করছিলেন। আমাদের কক্সবাজার মেডিকেল একটি পরিবার। আমরা চেয়েছিলাম রোগীদের মধ্যে সামান্য সময় এর জন্য হলেও তাদের পরিবার হতে দূরে আছে এই অনুভূতি না আসে।


ইফতারি বিতরণের সময় অসুস্থ রোগীদের মধ্যে যে খুশির আভা দেখেছি আমরা তা বণর্ণাতীত! তাদের খুশি করতে পারাটায় আমাদের প্রাপ্তি!
আমাদের এই কাজে সাহায্য করেছেন আমাদের শিক্ষক এবং ইন্টার্নরত ডাক্তার ভাইয়া আর আপুরা। এত বড় কর্মযজ্ঞ তাদের সাহায্য এবং আন্তরিকতা ছাড়া সম্পন্ন হতো না।
হাসপাতালের অসুস্থ লোকজন এর জন্য আমাদের সাধ্যের ভেতর সামান্য প্রয়াস।

লিখেছেন-
গালীব হাসান, ৭ম ব্যাচ, কমেক
ডা. রিপন চৌধুরি, সভাপতি, ইন্টার্ন চিকিৎসক পরিষদ, কক্সবাজার মেডিকেল কলেজের সৌজন্যে প্রাপ্ত।

ডক্টরস ডেস্ক: bddoctorsplatform@gmail.com

View Comments (1)

  • Er poreo patiender kase doctor ra kharap.. doctor ra tader mere fele... ki odvut desh ekta

Related Post