X

এবার নাটোরে অবরুদ্ধ হলো এক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

প্ল্যাটফর্ম নিউজ,

বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০

এবার অবরুদ্ধ (লকডাউন) করা হলো নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটির ২ জন স্বাস্থ্যকর্মীর দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় গতকাল বুধবার (২৯ এপ্রিল) দুপুর থেকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন করা হয়েছে নাটোরের এই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি।

অনির্দিষ্টকালের জন্য লকডাউন করার পাশাপাশি হাসপাতালটিতে কর্মরত ১৮ জন চিকিৎসকসহ ৮০ জন স্বাস্থ্যকর্মীকেও পাঠানো হয়েছে হোম কোয়ারেন্টাইনে।

সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়,

“গতকাল মঙ্গলবার রাতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে ই-মেইলে পাঠানো বার্তায় স্বাস্থ্য কমপ্লেক্সের একজন হেলথ টেকনোলজিস্ট, একজন সিনিয়র স্টাফ নার্সসহ সিংড়া উপজেলার ৫ জনের করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। হেলথ টেকনোলজিস্টের নমুনা সংগ্রহ করা হয় ২২ এপ্রিল ও সিনিয়র স্টাফ নার্সের নমুনা সংগ্রহ করা হয় ২৩ এপ্রিল।”

নতুন শনাক্ত হওয়া ২ জন স্বাস্থ্যকর্মীই গতকাল (২৮ এপ্রিল) পর্যন্ত হাসপাতালে কর্মরত ছিলেন এবং অন্যদের সঙ্গে সভা করেছেন, প্রশিক্ষণ গ্রহণ করেছেন। ফলে তাঁদের দ্বারা অন্যরাও সংক্রমিত হতে পারেন- এই আশঙ্কা থেকে হাসপাতালটিতে ভর্তি থাকা সব রোগীকে ছেড়ে দেওয়া হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আজ (২৯ এপ্রিল) থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ১৮ জন চিকিৎসকসহ মোট ৮০ জন স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয় এবং স্বাস্থ্য কমপ্লেক্সটি অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়।

 

সিংড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমিনুল ইসলাম জানান,

“জনস্বার্থে হাসপাতালটি লকডাউন করা হয়েছে। তবে নতুন স্টাফ পাওয়া গেলে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাসেবা চালু করা হবে। নতুন করে আক্রান্ত হওয়া দুইজন স্বাস্থ্যকর্মীই বিগত কয়েক দিন যাবৎ সবার সঙ্গে মিলেমিশে দায়িত্ব পালন করেছেন। তাই ঝুঁকি এড়াতে সবাইকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।”

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

অংকন বনিক:
Related Post