X

এফসিপিএস ১ম পর্ব পরীক্ষার্থীদের জন্য বিসিপিএস এর অরিয়েন্টেশন কোর্স

২৬ ফেব্রুয়ারি, ২০২০
বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস (বিসিপিএস) এর এফসিপিএস ১ম পর্ব পরীক্ষার প্রস্তুতির জন্য মেডিসিন,পেডিয়াট্রিকস এবং ডার্মাটোলজি এন্ড ভেনেরিওলজি এই তিনটি বিষয়ের ওরিয়েন্টেশন কোর্স শুরু হতে যাচ্ছে।

১০ দিন ব্যাপী মেডিসিন ওরিয়েন্টেশন কোর্সটি চলবে ৭ই মার্চ – ১৬ মার্চ ২০২০ পর্যন্ত। ২৯শে ফেব্রুয়ারী দুপুর ৩টা পর্যন্ত রেজিষ্ট্রেশন করা যাবে।

১০ সপ্তাহ ব্যাপী পেডিয়াট্রিকস ওরিয়েন্টেশন কোর্স শুরু হবে ১২ই মার্চ ২০২০ হতে । প্রতি বৃহস্পতিবার দুপুর ২.৩০-৫.৩০ মিনিট এবং শুক্রবার সকাল ৮.৩০-১২.৩০মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। ৭ই মার্চ ২০২০ দুপুর ৩টা পর্যন্ত রেজিষ্ট্রেশন করা যাবে।

ডার্মাটোলজি এন্ড ভেনেরিওলজি বিষয়ে কোর্স শুরু হবে ৬ই মার্চ হতে। ১০ দিন ব্যাপী কোর্সটি শুক্রবার সহ ১৫ই মার্চ পর্যন্ত অনুষ্ঠিত হবে। রেজিষ্ট্রেশন করা যাবে ২রা মার্চ ২০২০ দুপুর ৩টা পর্যন্ত।

ওরিয়েন্টেশন কোর্সের কাঠামো, বিষয় ও শিক্ষাদানের পদ্ধতি এফসিপিএস ১ম পর্ব পরীক্ষায় অবতীর্ণ হওয়ার জন্য প্রস্তুতি গ্রহণের উদ্দেশ্যে বাংলাদেশের অভিজ্ঞ ও প্রথিতযশা শিক্ষকমন্ডলী দ্বারা পরিচালিত হবে।

রেজিষ্ট্রেশনের জন্য সচিব,বিসিপিএস এর অনুকূলে ৩,০০০/- (তিন হাজার) টাকার পে অর্ডার বা ব্যাংক ড্রাফট বা সরাসরি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড বা ঢাকা ব্যাংক লিমিটেড এ জমা দিয়ে ব্যাংক রশিদ সহ কলেজের হিসাব শাখায় রেজিষ্ট্রেশন করা যাবে (বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত)।

ডাউনলোড লিংক:
http://bcps.edu.bd/tushar/upload/orientation20192.pdf

নিজস্ব প্রতিবেদক/ নাহিদা হিরা

Fahmida Hoque Miti:
Related Post