X

একযোগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কট করলেন সাংবাদিকরা

প্ল্যাটফর্ম নিউজ, ১৮ মে, ২০২১, মঙ্গলবার

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত। মঙ্গলবার (১৮ মে) সচিবালয়ভিত্তিক বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এর উদ্যোগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কট করেন সাংবাদিকরা।

ছবিঃ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কট পরবর্তী ছবিতে সাংবাদিকরা

 

ছবিঃ সাংবাদিকদের প্রতিবাদ

আজ মে ১৮, ২০২১ দুপুর ০১:২৪ এ “ঢাকা ট্রিবিউন (বাংলা)” তে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মাইদুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছেন, মোবাইল ফোনে গোপন নথিপত্রের ছবি তোলার জন্য রোজিনা ইসলামকে পুলিশে দেওয়া হয়েছে। এছাড়া তিনি স্বাস্থ্য বিভাগের সচিবের ব্যক্তিগত সচিব সাইফুল ইসলাম ভূঁইয়ার কক্ষ থেকে কিছু নথিও নিয়েছিলেন।

এদিকে তাঁর মুক্তির দাবিতে আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪ টায় মানববন্ধন কর্মসূচির ডাক দেয় “প্রথম আলো”। ১৮ মে ২০২১, দুপুর ১৫:৩৩ এ প্রকাশিত প্রথম আলোর এক প্রতিবেদন অনুযায়ী কারওয়ান বাজারে প্রথম আলোর কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালিত হবে বলে জানানো হয়। প্রতিবেদনটিতে বলা হয়, তাঁর মুক্তির দাবিতে প্রথম আলোর মানববন্ধনে এর কর্মীরা স্বাস্থ্যবিধি মেনে অংশ নেবেন। দেশের অন্যান্য পত্রিকা/টেলিভিশন/অনলাইন সংবাদমাধ্যমকে কর্মসূচিটির সংবাদ সংগ্রহের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক সাজ্জাদ শরিফ।

ছবিঃ আদালতে যাবার সময় পুলিশি পাহারায় রোজিনা ইসলাম

উল্লেখ্য, এর আগে রোজিনা ইসলামকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। আগামী বৃহস্পতিবার তার জামিনের শুনানি হতে পারে বলে জানা গিয়েছে।

প্ল্যাটফর্ম ডেস্ক রিপোর্ট:
Related Post