X

MANAGEMENT PROTOCOL OF NEWBORN – DOCTOR’S HANDBOOK বইটির মোড়ক উন্মোচন

আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভারসিটি তে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে মোড়ক উন্মোচন হল MANAGEMENT PROTOCOL OF NEWBORN – DOCTOR’S HANDBOOK বইটির।

বইটি নিয়ে,ডাঃ মুরাদ মোল্লা বলেছেন, “এই বইটির মাধ্যমে নবজাতক চিকিৎসায় নতুন যুগের সূচনা হল। নানা দেশের নানারকম Protocol এর মাঝে এই বইটি আমাদের দেশের জন্য উপযোগী করে করা হয়েছে। এর জন্য গত ৩ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করেছেন নবজাতক বিভাগের সকল স্তরের ডাঃ  সেবিকা ও বিভিন্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের নবজাতক বিভাগ।”

প্রতি বছর বইটির পরিমার্জন হবে।

ডাঃ মুরাদ মোল্লা আর বলেন,”একসময় যা ছিল স্বপ্ন আজ তা বাস্তবতা। আমরা গড়েছি আমাদের Protocol, আমাদের মত করে। আমাদের আগামীর জন্য।”

সভায় উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান, প্রো-ভিসি অধ্যাপক ডাঃ রুহুল আমিন, নবজাতক বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডাঃ শহিদুল্লাহ, বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ডাঃ এম এ মান্নান, শিশু বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ডাঃ সি এ কাউসার, বর্তমান চেয়ারম্যান অধ্যাপক ডাঃ শাহানা আক্তার, হাস্পাতাল পরিচালক, শিশু বিভাগের বিভিন্ন ইউনিট প্রধান ও বিভিন্ন স্তরের ডাক্তারগণ।

নবজাতক চিকিৎসায় দেশব্যাপী সমন্বয় আসবে বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।সভা সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ডাঃ সঞ্জয়।

বইটি পাওয়া যাবে ঃ BSMMU-C block ,Dept of Neonatology

তথ্য ও ছবি ঃ ডাঃ মুরাদ মোল্লা

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation

View Comments (1)

  • Main copy available at C-block , 1st floor , room no. 214..price 300 tk..
    photocopy available at aziz super market , boishakhi..price around 200 tk..

Related Post