X

৪৯তম এসবিএমসি ডে পালন করছে শের-ই-বাংলা মেডিকেল কলেজ, বরিশাল

সবাই যেন মুখিয়েই ছিল, অপেক্ষা করছিল শুধুমাত্র সময়ের। সময় হবার সাথে সাথে ঠিক আগ্নেয়গিরির অগ্নুৎপাত এর মত করে জন্মদিন এর আনন্দে মেতে উঠল দক্ষিণ বঙ্গের সেরা চিকিৎসা বিদ্যাপীঠ শের-ই – বাংলা মেডিকেল কলেজ এর হাজারো সাবেক – বর্তমান শিক্ষার্থী। এবছর এ প্রতিষ্ঠান টি ৪৯ তম বর্ষে পদার্পণ করল।

সকাল বেলা মুক্তমঞ্চ এ বেলুন উড্ডয়নের মাধ্যমে শুরু হয় দিনের কার্যক্রম। এরপর হাজারো মানুষের বৃহৎ র‍্যালীর মাধ্যমে সমস্ত ক্যাম্পাস প্রদক্ষিণ করা ও ৫০ পাউন্ডের সুবৃহৎ কেক কেটে উদযাপন করা হয় জন্মদিন। পরবর্তী অংশ টুকু ছিল স্মৃতিচারনার জন্য, ১ম ব্যাচ থেকে শুরু করে সাবেক অনেক শিক্ষার্থী স্মৃতিচারণা করতে গিয়ে আপ্লুত হয়ে পড়েন।

মধ্যাহ্নভোজনের পর বিরতি দিয়ে বিকেল টা মাতিয়ে রেখেছিলেন সাবেক ও বর্ত্তমান  শিক্ষার্থীদের মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচের মাধ্যমে। দেশসেরা চিকিৎসক হয়েও যে ফুটবল দক্ষতাতে পিছিয়ে নেই তারা বুঝিয়ে দিয়েছেন হাড়েহাড়ে…..

সবচেয়ে আকর্ষণীয় সেগমেন্ট এর জন্য সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হয়। ডাক্তার হলে কি হবে সাংস্কৃতির প্রতিটি অধ্যায় যে তারা রপ্ত করে নিয়েছেন, এই অনুষ্ঠান উপভোগ করার পর সেব্যাপারে কারো সন্দেহ থাকার কথা নয়। অনুষ্ঠান চলছে, হয়ত শেষ হয়ে যাবে কিছু সময় পর, কিন্তু সুখ স্মৃতি নিয়ে অপেক্ষা করাটা কঠিন কিছু হবেনা হয়ত, কারন আগামী বছরেই যে অর্ধশত বছর পুরন করতে যাচ্ছে প্রানের শেবাচিম।

Banaful:
Related Post