X

৪৮ ঘণ্টা পার হলেও গ্রেপ্তার করা হলো না সেই বাস চালক: শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচী

 

রোগীর মৃত্যু হয়নি। শুধুমাত্র অভিযোগ করেছে, তার কিডনী চুরি করা হয়েছে। আর এই অভিযোগেই (মিথ্যা ও বানোয়াট) একজন সরকারী চাকুরীরত সহকারী অধ্যাপককে সাথে সাথে গ্রেপ্তার করে পুলিশ।
অথচ প্রত্যক্ষদর্শীর বর্ননায় বাসের ধাক্কায় গত ২৫ শে ফেব্রুয়ারী জীবন দেয় হবু চিকিৎসক সাদিয়া। পুরানো ঢাকার ” ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের পঞ্চম বর্ষের ছাত্রী। গুরুতর আহত হয় তার মা।

 

কিন্তু কি আশ্চর্য!!
সিসি ক্যামেরা নিয়ন্ত্রিত এলাকায় পুলিশ ধরতে পারেনি বাস চালককে। প্রায় ৪৮ ঘন্টা হয়ে গেল!! কি অদ্ভুত বৈপরিত্যে ভরা আমার সোনার বাংলা!!

ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ছাত্র ছাত্রীরা গতকাল মিছিল সহ রায়সাহেব বাজার মোড় অবরোধ করেরে দ্রুত অপরাধীকে গ্রেপ্তারের দাবী জানায়। যথারীতি পুলিশ ২৪ ঘন্টা সময় চায়। কিন্তু প্রায় ৪৮ ঘন্টা শেষ। খুনী বাসচালক এখনো ধরা পড়েনি।

দ্বিতীয় দিন ও আবার ও রাস্তা অবরোধ করলে আজ আবার ও পুলিশ সময় চায়। অবস্থাদৃষ্টে ছাত্র ছাত্রীরা ভাবছে, প্রভাবশালী বাসমালিকদের কারনেই কি এই নিষ্ক্রিয়তা? কি দূর্ভাগ্য এই জাতির।

আগামীকাল আবার ও অবরোধ কর্মসূচী দিয়েছে ছাত্র ছাত্রীরা। অপরাধীকে অবিলম্বে গ্রেপ্তারের দাবী নিয়ে। আর কোন মায়ের কোল যেন এভাবে খালি না হয়। আল্লাহ তাকে বেহেশতে নসীব করুন।

 

ডাঃ তানভীর আহমেদ
ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ, ২০০৬-৭

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post