X

স্বাস্থ্য সেবা ভিত্তিক স্টার্ট আপ “ঢাকা কাস্ট” এর আরেকটি অর্জন

প্ল্যাটফর্ম নিউজ, ১২ জুলাই, ২০২০, রবিবার

গত ৮ জুলাই রোজ বৃহস্পতিবার, গ্রামীণফোন এক্সিলারেটর ব্যাচ সিক্সের ডেমো ডে-তে গ্রাজুয়েট করেছে এবং শীর্ষ ৮ টিমের মধ্যে অবস্থান নিশ্চিত করেছে বহুল প্রচলিত ‘ঢাকা কাস্ট’।

৪০ শতাংশ সাশ্রয়ে ডায়াবেটিস রোগীদের জন্য তাদের বাসায় সকল পণ্য ও উন্নত প্রযুক্তিভিত্তিক স্বাস্থ্য সেবা পৌঁছে দিচ্ছে ঢাকা কাস্ট। বৈশ্বিক মহামারী সংকটের সময় সকল ধরনের রোগীদের জন্য অনলাইন লাইভ কনসালটেন্সি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে ঢাকা কাস্ট।

গ্রামীণফোন এক্সিলারেটর ব্যাচ সিক্সের প্রোগ্রামে ১১০০ টিরও আবেদনকারীর মধ্যে প্রথমে শীর্ষ ৩৫ টি টিম এবং স্নাতকোত্তর প্রোগ্রাম শেষে লিডারবোর্ডের শীর্ষ ৮-এ অবস্থান অর্জন করে নিয়েছে ঢাকা কাস্ট। এ প্রোগ্রামে স্বাস্থ্যসেবা উদ্যােক্তা সম্মাননা পাওয়া অত্যন্ত মর্যাদাপূর্ণ। এছাড়াও ওমেন আন্ড ই কমার্স কর্তৃক সেরা হেলথ কেয়ার স্টার্টআপ ২০১৯ এওয়ার্ড অর্জনের গৌরব অর্জন করেছে ঢাকা কাস্ট।

ঢাকা কাস্ট মূলত ৩ জন চিকিৎসকের চিন্তা আর উদ্যোগের ফসল। ডা. ফাহরিন হান্নান এর ফাউন্ডার। বাংলাদেশের বিভিন্ন প্রান্তের বহু মানুষের আস্থা নিয়ে ঢাকা কাস্টের বিশেষজ্ঞ ডাক্তাররা করোনার এই মহামারীতে অনলাইনে সেবা দিয়ে চলেছেন। তাদের এই মহৎ উদ্যোগের জন্য প্ল্যাটফর্মের পক্ষ থেকে অনেক অভিনন্দন এবং শুভকামনা রইলো।

Sadia Kabir:
Related Post