X

সেবার মান উন্নয়নে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে চালু হল দর্শনার্থী কার্ড

রাজধানীর শের এ বাংলা নগরে অবস্থিত দেশের অন্যতম সরকারি হাসপাতাল শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল। সম্প্রতি হাসপাতালে রোগীদের সেবার মান উন্নতিকরন ও চিকিৎসকদের নিরাপত্তার লক্ষ্যে এবং অতিরিক্ত দর্শনার্থী (রুগীর এটেন্ডেন্ট) নিয়ন্ত্রণের জন্য
হাসপাতাল কর্তৃপক্ষ জরুরি ভিত্তিতে সশস্ত্র আনসার সদস্যদের নিয়োগের মাধ্যমে নিরাপত্তা জনিত সমস্যার সমাধান করে । একই সাথে হাসপাতালটির ইন্টার্নী চিকিৎসক পরিষদ(ইচিপের) উপর দায়িত্ব দেওয়া হয় অতিরিক্ত দর্শনার্থীদের প্রবেশাধিকার সংরক্ষিত করার গ্রহনযোগ্য একটি পদ্ধতি চালু করতে। শ সো মে ক ইন্টার্নী চিকিৎসক পরিষদ (ইচিপ) সবার সম্মতিক্রমে আধুনিক ও নির্ভরযোগ্য একটি পদ্ধতি পরীক্ষামূলকভাবে গত ২৯ ডিসেম্বর, ২০১৯ থেকে চালু করেছে।

একটি কিউআর(QR) কোড সম্বলিত দর্শনার্থী কার্ড সম্পূর্ণভাবে অটোমেশন সিস্টেমের আওতায় থেকে একজন রোগীর সকল ইনফরমেশন সংরক্ষণ করে। এরই সাথে দর্শনার্থীদের কার্ড স্ক্যানিংয়ের মাধ্যমে প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করা হচ্ছে।
তিনটি প্রধান গেট এবং প্রতিটি ওয়ার্ডের গেট নিরাপত্তা কর্মী দ্বারা নিয়ন্ত্রণ করা হচ্ছে।

হাসপাতালের সকল শিক্ষক, চিকিৎসক, মেডিকেল স্টুডেন্ট, নার্স ও অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের স্ব-স্ব আইডি কার্ড (ভিজিবল অর্থাৎ গলায় ঝুলাতে হবে) প্রদর্শনপূর্বক হাসপাতালে প্রবেশের জন্য অনুরোধ করেছে কর্তৃপক্ষ, অন্যথায় তারা প্রবেশে নিরাপত্তা কর্মী দ্বারা বাধাপ্রাপ্ত হতে হবে।

চীফ রিপোর্টার/ হৃদিতা রোশনী

হৃদিতা রোশনী:
Related Post