X

সারাবিশ্বে করোনায় মৃতের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে

প্ল্যাটফর্ম নিউজ, ১৮ জানুয়ারি  ২০২১, সোমবার

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস বা কোভিড- ১৯ আক্রান্তের সংখ্যা প্রায় ৯ কোটি ৫৬ লাখ জন ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে।

করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার (১৮ জানুয়ারি ) রাত ১১ টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু ছাড়িয়েছে ২০ লাখ ৪২ হাজার জন এবং আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৯ কোটি ৫৬ লাখ। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৬ কোটি ৮৩ লাখ। বিশ্বে করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৪৪ লাখ ৮৮ হাজার ৭৩৯ জন এবং মারা গেছেন ৪ লাখ ৭ হাজার ২৫৬ জন।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৫ লাখ ৭৯ হাজার ৫৩ জন এবং দেশটিতে করোনায় মারা গেছেন প্রায় ১ লাখ ৫২ হাজার ৫২৮ জন। তালিকায় ব্রাজিল আছে তৃতীয় অবস্থানে আর বাংলাদেশের অবস্থান ২৯ তম। বাংলাদেশে গত ৮ মার্চ ২০২০ প্রথম সংক্রমণ শনাক্তের কথা জানায় সরকার। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ ২০২০ প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫ টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

তথ্যসূত্রঃ ওয়ার্ল্ডোমিটার

Gazi Abdullah Al Mamun:
Related Post