X

সাতক্ষীরার পৌর এলাকায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষণা

প্ল্যাটফর্ম নিউজ, ৩০ এপ্রিল ২০২১, শুক্রবার

গত ২৯.০৪.২০২১ ইং তারিখ, বৃহস্পতিবার এইড ফাউন্ডেশন ও বাংলাদেশ তামাক বিরোধী জোটভুক্ত সংগঠন “মৌমাছি” এর যৌথ উদ্যোগে সাতক্ষীরার পৌর এলাকায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানকে শতভাগ ধূমপানমুক্ত ঘোষনা এবং রোড পেইন্টিং কর্মসূচির উদ্বোধন করা হয়। এছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে তামাক ও তামাকজাত দ্রব্য বিক্রয়, ব্যবহার ও প্রচারণা সম্পূর্ন নিষিদ্ধ ঘোষণা করা হয়।

উদ্বোধনী ঘোষণায় বলা হয় “আজ থেকে এই দুটি শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে কোন তামাকজাত দ্রব্যর দোকান থাকবেনা এবং এই ঘোষণা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে”।

উক্ত কর্মসূচির উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা শিক্ষা কর্মকর্তা এস. এম. আব্দুল আল মামুন এবং সাতক্ষীরা আলিয়া কামিল (এম. এ.) মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ মনিরুজ্জামান।এছাড়াও উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রধান মুহতামিম মুহাম্মদ সিরাজুল ইসলাম ও মুহাম্মদ ইকবাল হোসেন সহ মাদ্রাসার অন্যান্য শিক্ষকবৃন্দ। বিশেষভাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ, প্রকৌশলী মশিউর রহমান; ইনস্ট্রাক্টর-আবুল কালাম আজাদ, রঞ্জন কুমার সরকার, মোঃ সফিকুল ইসলাম, মোঃ আনিসুর রহমান, মোঃ আব্দুল আলিম, বাংলাদেশ তামাক বিরোধী জোটের স্থানীয় প্রতিনিধি ‘মৌমাছি’র নির্বাহী পরিচালক সুশান্ত মল্লিক, এইড ফাউন্ডেশন এর প্রকল্প কর্মকর্তা কাজী মোহাম্মদ হাসিবুল হক সহ স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

এছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠানের ১০০ মিটারের মধ্যে “তামাক ও তামাকজাত দ্রব্য বিক্রয়, ব্যবহার ও প্রচারণা নিষিদ্ধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উক্ত কর্মসূচির অংশ হিসেবে সাতক্ষীরা আলিয়া কামিল (এম. এ.) মাদ্রাসা ও সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের সক্রিয় অংশ গ্রহণে রোড পেইন্টিং ও নো-স্মোকিং বোর্ড স্থাপন করা হয়।

Khurshida Jabin Zinia:
Related Post