X

শেখ রাসেল ইনস্টিটিউটে সফল অস্ত্রোপচার করলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক

প্ল্যাটফর্ম নিউজ, ১৭ নভেম্বর ২০২০, মঙ্গলবার

চিকিৎসকেরা প্রশাসনিক কাজে নিয়োজিত থাকলেও রোগীর সেবাই যে তার ধর্ম তারই দৃষ্টান্ত দেখালেন নবনিযুক্ত স্বাস্থ্যঅধিদপ্তর এর মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশীদ আলম।

শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের সফলভাবে প্রথম অস্ত্রোপচার সম্পন্ন করলেন স্বাস্থ্যঅধিদপ্তর এর মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশীদ আলম। তিনি নিজেই ল্যাপারোস্কোপিক কোলেসিস্টেক্টমি অস্ত্রোপচারের মাধ্যমে সফলভাবে পিত্তথলি অপসারন করেন।
স্বাস্থ্যঅধিদপ্তর এর মহাপরিচালকের মত এত বড় দায়িত্বে কর্মরত থেকেও নিজের পেশাকে সমান গুরুত্ব দেওয়া, বর্তমান চিকিৎসকসমাজকে আরও উজ্জীবিত করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, গত ২৩ জুলাই ঢাকা মেডিকেল কলেজের সার্জারী বিভাগের অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমকে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক হিসেবে নিযুক্ত করা হয়।

তিনি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস সম্পন্ন করে দশম বিসিএসের মাধ্যমে ১৯৮৪ সালে সরকারি চাকরিতে যোগ দেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের চেয়ারম্যান হিসেবে নিয়োগপ্রাপ্ত হবার পূর্বে কুমিল্লা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান হিসেবেও দায়িত্ব পালন করছেন। এছাড়া বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজেও দায়িত্ব পালন করেছেন তিনি।

Silvia Mim:
Related Post