X

সন্ধানী পরিক্রমাঃ অক্টোবর ১


২৯-৩০ সেপ্টেম্বর, সন্ধানী কুমেক ইউনিট রোহিঙ্গা শরণার্থী দের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে। বাংলাদেশ আর্মির তত্ত্বাবধানে ৫নং ক্যাম্প বালুখালীতে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে সাড়ে ছয়শ এর অধিক রোগী কে চিকিৎসাপত্র ও ওষুধ প্রদান করা হয়।
৩ ও ৫অক্টোবর, লায়ন্স ক্লাব বগুড়ার উদ্যোগে সন্ধানী শজিমেক ইউনিট শহরের সাতমাথায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পরিচালনা করে।
৫অক্টোবর, সন্ধানী মমেক ইউনিট জামিয়া ইসলামিয়া এতিমখানায় বিনামূল্যে ঔষধ বিতরণ করে।
৬অক্টোবর, সন্ধানী চমেক ইউনিট হেপাটাইটিস বি, জরায়ুমুখ ক্যান্সার ও টাইফয়েডের বিরুদ্ধে ভ্যাক্সিনেশন কর্মসূচি পরিচালনা করে।
৭অক্টোবর, সন্ধানী এসএসএমসি ইউনিট গাজীপুরস্থ উটিয়া ফ্যাশন লিমিটেড এর পাঁচ হাজার কর্মকর্তা কর্মচারীর অংশগ্রহণে রক্তদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি পরিচালনা করেন।
৮ অক্টোবর, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়ের আয়োজনে সন্ধানী চমেক ইউনিট ঐ বিশ্ববিদ্যালয়ে হেপাটাইটিস বি এর বিরুদ্ধে ভ্যাক্সিনেশন করেন।
একই দিনে লায়ন্স ক্লাব করতোয়ার আয়োজনে সন্ধানী শজিমেক ইউনিট বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ফ্রি ব্লাড গ্রুপিং এন্ড ব্লাড ডোনেশন প্রোগ্রাম পরিচালনা করে।
পরদিন ৯ অক্টোবর লায়ন্স ক্লাব সাফা এর উদ্যোগে লায়ন্স ভবনে সন্ধানী শজিমেক ইউনিট স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পরিচালনা করে।
১২ অক্টোবর, লায়ন্স ক্লাব সৈয়দপুর এর আয়োজনে লায়ন্স স্কুল এন্ড কলেজ সৈয়দপুরে সন্ধানী রমেক ইউনিট কর্তৃক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।
একই দিনে অনন্ত গ্রুপ লিমিটেড এর সেবা সপ্তাহ উপলক্ষে সন্ধানী এসএসএমসি ইউনিট কর্তৃক স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদানে উদ্বুদ্ধকরণ কর্মসূচি পরিচালিত হয়।
১৬ অক্টোবর, সন্ধানী সিওমেক ইউনিট শাহজালাল সিটি স্কুল এন্ড কলেজে ব্লাড গ্রুপিং ও ভ্যাক্সিনেশন পরিচালনা করে।
একই দিনে সন্ধানী ঢামেক ও কক্সবাজার মেডিকেল কলেজ ইউনিট উখিয়ার সরফুল্লাকাটায় রোহিঙ্গা শিবিরে ২ দিন ব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করে।
এছাড়া গত দুই সপ্তাহে সন্ধানী রামেক ইউনিট রামেক হাসপাতালে ৯ জন গরীব রোগী কে চিকিৎসা সহায়তা প্রদান করে। এতে চিকিৎসা সম্পন্ন করে রোগী রা বাড়ি ফিরে যেতে পেরেছেন।

সন্ধানীর কার্যক্রমের কিছু ছবিঃ

মেডিকেল ও ডেন্টাল স্টুডেন্ট পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন “সন্ধানী”। প্রতিষ্ঠার পর থেকে ৩৬ বছর ধরে, দেশব্যাপী মেডিকেল কলেজ ও ডেন্টাল ইউনিট গুলোর মাধ্যমে, মানবতার ডাকে সাড়া দিয়ে, সারা দেশে নিয়মিত দুঃস্থ অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

drferdous:
Related Post