X

সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

প্ল্যাটফর্ম নিউজ, ২ ডিসেম্বর, ২০২০, বুধবার

আজ, ২ ডিসেম্বর ইং তারিখ বুধবার সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। বাংলাদেশে স্বেচ্ছায় রক্তদান আন্দোলনের পথিকৃৎ স্বেচ্ছাসেবী সংগঠন “সন্ধানী” ১৯৭৭ সালের ৫ ফেব্রুয়ারিতে ঢাকা মেডিকেল কলেজ থেকে যাত্রা শুরু করে। রক্ত দানের পাশাপাশি বিনামূল্যে ওষুধ সরবরাহ, মরণোত্তর চক্ষুদান, টিকাদান কর্মসূচি, থ্যালাসেমিয়া প্রকল্পের মতো বিভিন্ন সেবামূলক কার্যক্রমে সেসময় থেকেই সফলতার সাথে উৎসাহ প্রদান করে আসছে সংগঠনটি। প্রারম্ভিকভাবে ঢাকা মেডিকেল কলেজ থেকে যাত্রা শুরু হলেও বর্তমানে বাংলাদেশের প্রধান শহরগুলোতে এবং দেশের ২৫টি মেডিকেল ও ডেন্টাল কলেজে সন্ধানীর কার্যক্রম পরিচালিত হচ্ছে যার মধ্যে অন্যতম হলো সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট।

আজ, ২ ডিসেম্বর ২০২০, সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিটের ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শুভকামনা জানিয়ে সন্ধানী কেন্দ্রীয় পরিষদ ও সন্ধানী চমেক ইউনিটের উপদেষ্টা ডা. মুহাম্মাদ ইরফানুল আলম বলেন,

“শ্রদ্ধা ও ভালবাসার সাথে স্মরণ করছি সন্ধানী চমেক ইউনিটের প্রতিষ্ঠাতা সভাপতি কবিরুল ইসলাম ডাবলু ও সাধারণ সম্পাদক তোসাদ্দেক হোসেন সিদ্দিকী জামাল সহ সকল প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দ, সকল উপদেষ্টাবৃন্দসহ অতীত ও বর্তমানের সকল অগ্রজ ও অনুজ সন্ধানীয়ানদের। সন্ধানী পরিবার এভাবে বাড়তে থাকুক আমাদের ভালোবাসায়। গৌরবময় অতীতের অনুপ্রেরণার অনুরণন উঠুক আগামীর সম্ভাবনা ও সাফল্যে। “জয় হোক সন্ধানীর, জয় হোক মানবতার, ভ্রাতৃত্ব দৃঢ় হোক সহযোগিতার বন্ধনে”।

উল্লেখ্য, ১৯৮২ সালে ২রা ডিসেম্বর সন্ধানী চমেক ইউনিটের কার্যক্রম শুরু হয় যেখানে, প্রথম স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে অনুষ্ঠানটির উদ্বোধন করেছিলেন শিরিনাজ বেগম স্বাতী। বর্তমানে ইউনিটটির রয়েছে নিজস্ব কার্যালয় এবং অফিসিয়াল ওয়েবসাইট https://sandhanicmcu.org/amader-kotha/

সম্প্রতি, ২০১৯-২০ সেশনে মানবসেবায় তার গৌরবময় অবদানের জন্য “অমর একুশে স্মারক সম্মাননা” পদকে ভূষিত হয়েছে সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ইউনিট।

হৃদিতা রোশনী:
Related Post