X

শ্রেষ্ঠ হেলথ আইসিটি এচিভমেন্ট এওয়ার্ড পেলেন অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ

 

গত ১২ই ডিসেম্বর ,  দেশে প্রথমবারের মত উদযাপিত হল ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস” (ন্যশনাল আইসিটি দিবস)  ২০১৭।

দিবসটি উদযাপনের লক্ষ্যে, প্রথমেই  শুরু হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং  র‌্যালির মাধ্যমে। এরপর  বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আলোচনা সভা ও ‘জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পুরস্কার ২০১৭’ প্রদান করা হয় ।

 

 

দেশের তথ্যপ্রযুক্তি খাতের প্রসারে বিভিন্ন অনুষঙ্গে অবদান রাখায় ১২টি ক্যাটাগরিতে মোট ১৫ জনকে ‘ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০১৭’ এ ভূষিত করা হয়।

 

এরই মধ্যে একটি ক্যাটাগরি ছিল শ্রেষ্ঠ হেলথ আইসিটি এচিভমেন্ট এওয়ার্ড। আর তাতে  পুরস্কার অর্জন করেছেন  স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

মাননীয় মহাপরিচালক এই পুরস্কার গ্রহন করে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন , ” স্বাস্থ্য বিভাগের সকল কর্মচারী-কর্মকর্তা  বিশেষ করে পরিসংখ্যান কাজে নিয়োজিত ভাই-বোনদের একনিষ্ঠ ও অব্যাহত অংশগ্রহণের ফলেি এই অর্জন সম্ভব হয়েছে। আমি আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই”

 

 

 

দিবসটি উদযাপন উপলক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, প্রতি বছর ১২ ডিসেম্বর আমরা “জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস” উদযাপনের মাধ্যমে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্প্রসারণের ক্ষেত্রে বর্তমান সরকারের অবদান প্রচারের পাশাপাশি তরুণ প্রজন্ম যেন তাদের মেধা-মননের মাধ্যমে ৪র্থ শিল্প বিপ্লবে নিজেদেরকে সম্পৃক্ত করতে  উদ্বুদ্ধ হয়, সে বিষয়ে ভূমিকা রাখাতে রাখতে সক্ষম হব।

 

 

 

 

 

তথ্য ঃ নিজেস্ব প্রতিবেদক ও দৈনিক ইত্তেফাক

 

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post