X

রাজশাহীতে দ্বিতীয় করোনা রোগী শনাক্ত

প্ল্যাটফর্ম নিউজ

সোমবার, ১৩ এপ্রিল, ২০২০

রাজশাহীতে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগের দ্বিতীয় রোগি শনাক্ত হয়েছে। তার বাড়ি বাগমারা উপজেলার মাড়িয়া ইউনিয়নের যাত্রাগাছি গ্রামে। তার বয়স আনুমানিক ৪০ বছর। তিনি নারায়াণগঞ্জ থেকে এসেছেন। সেখানে একটি তৈরি পোশাক কারাখানার শ্রমিক হিসেবে কাজ করেন তিনি।


তার করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন ডা. এনামুল হক। তিনি জানান, আক্রান্ত ব্যক্তি গত ৬ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে পালিয়ে আসেন। এরপর তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। ১১ এপ্রিল তার নমুনা পরীক্ষা করে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। সোমবার নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে। আক্রান্ত ব্যক্তি এখনো তার বাড়িতেই আছেন।
সিভিল সার্জন জানান, এখনও আক্রান্ত ব্যক্তির কোনো উপসর্গ দেখা দেয়নি। যেহেতু তিনি আক্রান্ত এলাকা থেকে ফিরেছিলেন সে জন্যই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়। এতেই তার করোনা শনাক্ত হয়। বর্তমানে তাকে বাড়িতেই আইসোলেশনে থাকতে বলা হয়েছে।
তিনি আরও জানান, আক্রান্ত ব্যক্তি যাদের সংস্পর্শে গিয়েছেন তাদের বিষয়েও খোঁজখবর নেয়া হচ্ছে এবং তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হচ্ছে যেন করোনাভাইরাস ছড়িয়ে পড়তে না পারে।
রাত ৮টার দিকে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, আধাঘণ্টা আগে তারা করোনা আক্রান্ত রোগি শনাক্ত হওয়ার খবরটি পেয়েছেন। এলাকায় গিয়ে তারা সন্দেহজনক বাড়িগুলো লকডাউন করবেন।
এর আগে রোববার রাজশাহীর পুঠিয়া উপজেলায় এক ব্যক্তির করোনা শনাক্ত হয়। তিনি ঢাকায় একটি দোকানে দর্জির কাজ করতেন। এই ব্যক্তিই রাজশাহী বিভাগের মধ্যে প্রথম কোনো করোনা আক্রান্ত ব্যক্তি।

নিজস্ব প্রতিবেদক/ মোঃ আব্দুল্লাহ আল মামুন

জামিল সিদ্দিকী: A dreamer who want to bring positive changes in health sector in Bangladesh.
Related Post