X

রং খেলা,ফানুস উড়ানো আর গান-নাচের মাধ্যমে ,গণস্বাস্থ্যের ১৬তম ব্যাচের বিদায়ী উৎসব

গণস্বাস্থ্যে গত কয়েকদিন ধরে বেশ বেশ সাজ সাজ রব। কারণ ১৬তম ব্যাচের বিদায়ী ঘণ্টা বেজে গেছে। এইতো আর কয়দিন পর ফাইনাল প্রফ আর তারপর সবাই ডাক্তার।
১৬তম ব্যাচের শিক্ষার্থী মারিয়া সচি বলছিল ” এই হয়তো শেষ দুটো দিন আমরা একসাথে হাসি,আনন্দে কাটিয়ে দিব এবং সারাজীবন এই দিনটিই স্মৃতির পাতায় থেকে যাবে। খারাপ লাগছে, আর হয়ত এরকম একসাথে হব না , আবার আনন্দও হচ্ছে আমরা সবাই ডাক্তার হয়ে যাব । আসলে মিস্র এক অনুভুতি ” ।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ১৬তম ব্যাচ আনন্দ উৎসবের মাধ্যমে “Let’s work together for a better tomorrow” স্লোগান সামনে রেখে তাদের এম বি বি এস এর শেষ সময়টা পালন করল।

উৎসব ছিল দুই দিনব্যাপি। আর উৎসবের পুরো অনুষ্ঠানটি গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে অনুষ্ঠিত হয়

 

গত শনিবার ১৭ সেপ্টেম্বর,২০১৫ ছিল উৎসবের প্রথম দিন। সকালে রং উৎসবের মাধ্যমে তাদের অনুষ্ঠান শুরু হয় এবং  সারাদিন বিভিন্ন অনুষ্ঠান পালন করা হয়। আর রাতে উড়ানো হয় ১৬ টি ফানুস  ।

রোববার ,১৮সেপ্টেম্বর ছিল উৎসবের দ্বিতীয় দিন ।এই দিন সকালে আবার রং খেলা হলেও ,  সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় বেলা ৩টায় ।

 

সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্যে ছিল, ১৬ তম ব্যাচের গত ৫বছরের বিভিন্ন কার্যক্রমের উপর একটি প্রতিবেদন ।এরপর মূল পর্ব শুরু হয়  বাংলা ছবির পুরাতন কিছু গানের সাথে ১৬তম ব্যাচের শিক্ষার্থীদের নাচ ও অভিনয় দিয়ে । এছাড়া অনুষ্ঠানে  এমবিবিএস এর  অন্যান্য ব্যাচের শিক্ষার্থীরা নাচ, গান, আবৃত্তি, অভিনয়ে অংশগ্রহন করে।

 

এছাড়া অনুষ্ঠানে এমবিবিএস এর বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

Ishrat Jahan Mouri: Institution : University dental college Working as feature writer bdnews24.com Memeber at DOridro charity foundation
Related Post