X

রমেক চর্ম ও যৌনরোগ বিভাগে অধ্যাপক পদে পদোন্নতি পেলেন দু’জন চিকিৎসক

প্ল্যাটফর্ম নিউজ, ২২শে সেপ্টেম্বর, ২০২১ বুধবার

রংপুর মেডিকেল কলেজ এর দুজন শিক্ষক অধ্যাপক পদে পদন্নোতি পেয়েছেন। সোমবার জনপ্রশাসন মন্ত্রনালয়ের সুপিরিয়র সিলেকশন বোর্ড (এসএসবি) সুপারিশে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় কর্তৃক এই পদোন্নতি প্রদান করা হয় এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে। চর্ম ও যৌন রোগ বিভাগে রংপুর মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মোঃ মঞ্জুরুল করিম প্রিন্সকে অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়। এর আগে ৬ সেপ্টেম্বর রাষ্ট্রপতির আদেশ ক্রমে এক প্রজ্ঞাপনে অধ্যাপক (চর্ম ও যৌন) গ্রেড ৩ হিসেবে পদোন্নয়ন করা হয় রংপুর মেডিকেল কলেজের বর্তমান অধ্যক্ষ অধ্যাপক ডা.একেএম নুরুন্নবী লাইজুকে।

ডা.একেএম নুরুন্নবী লাইজু (রমেক-১০ম ব্যাচ) ও ডা.মোঃ মঞ্জুরুল করিম (রমেক-১৫ তম ব্যাচ) উভয়েই দীর্ঘদিন ধরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিভাগে কর্মরত আছেন, রংপুর এবং উত্তরাঞ্চলের সাধারণত জনগোষ্ঠীর আস্থার প্রতীক হিসেবে।


একই বিভাগের দুইজন অধ্যাপক অত্র প্রতিষ্ঠান তথা উত্তরাঞ্চলে এটাই প্রথম। উল্লেখ্য সারাদেশে ৩৭ টি সরকারি মেডিকেল কলেজ রয়েছে। সেখানে চর্ম ও যৌনরোগ বিভাগ সমূহে অধ্যাপক পদের সংখ্যা ১০ টি। এবারের এস এস বি’র সভায় চর্ম ও যৌনরোগ বিভাগে ৩ জন অধ্যাপক পদের জন্য মনোনীত হন, যার ২ জনই রংপুর মেডিকেল কলেজের।

প্ল্যাটফর্ম অব মেডিকেল এন্ড ডেন্টাল সোসাইটির পক্ষ থেকে পদোন্নতি পাওয়া সকল শিক্ষক ও চিকিৎসকের জন্য রইলো শ্রদ্ধা ও অভিনন্দন।

ওয়াসিফ হোসেন
নিজস্ব প্রতিবেদক,প্ল্যাটফর্ম

হৃদিতা রোশনী:
Related Post