X

মৌলভীবাজার বিএমএ শাখা থেকে সার্জিক্যাল মাস্ক ও নন-রিব্রিদার অক্সিজেন মাস্ক বিতরণ

প্ল্যাটফর্ম নিউজ, ৩ জুলাই, ২০২০, শুক্রবার

করোনার এই দুর্ভোগের সময়ে রোগীদের জন্য মাস্ক বিতরণ করেছে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ), মৌলভীবাজার শাখা। মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ এই জেলার ৬ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সকল সামগ্রী দেয়া হয়।

মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের রোগীদের জন্য সার্জিক্যাল মাস্ক ৫০০ টি, নন-রিব্রিদার অক্সিজেন মাস্ক ১৮ টি এবং জেলার ছয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের জন্য সার্জিকেল মাস্ক ১২০০ টি (প্রত্যেক উপজেলার জন্য ২০০ টি করে), নন-রিব্রিদার অক্সিজেন মাস্ক ১৮ টি (প্রত্যেক উপজেলার জন্য ৩ টি করে) বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, মৌলভীবাজারের সরকারী কোন হাসপাতালেই করোনা-রোগীকে মাঝারী বেগে (১৫ লিঃ/মিঃ) অক্সিজেন দেয়ার জন্য প্রয়োজনীয় নন-রিব্রিদার মাস্ক নেই।

মৌলভীবাজার বিএমএ’র চিকিৎসকদের ব্যক্তিগত অনুদানে এই উদ্যোগ নেয়া হয়। ড. সাহজাদ হোসেন মাসুম এর ভাতিজা জনাব আহমেদ ইফতেখার শাহেদ পৃথু ও প্রবাসী জনাব মুহিত আব্দুলের সহায়তায় ১৭০০ টি বাংলাদেশী সার্জিকেল মাস্ক এবং ৩৬ টি নন-রিব্রিদার মাস্ক মৌলভীবাজারের সিভিল সার্জন এবং মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়কের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক /সাঈদা আলম

Sayeda Alam:
Related Post