X

‘মাস্ক পরো বাংলাদেশ’ ক্যাম্পেইন আয়োজনে প্ল্যাটফর্ম চট্টগ্রাম জোন

প্ল্যাটফর্ম নিউজ, ২১ ডিসেম্বর ২০২০, মঙ্গলবার 
প্ল্যাটফর্ম চট্টগ্রাম জোন কর্তৃক “মাস্ক পরো বাংলাদেশ” ক্যাম্পেইন আয়োজন করা হয়েছে। ১৯ ডিসেম্বর, ২০২০ শনিবার জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই ক্যাম্পেইন আয়োজন করা হয়।

গত ১৯ ডিসেম্বর, দুপুর ৩ টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এই ক্যাম্পেইন উদ্বোধন করা হয়। বিকেল ৫টা পর্যন্ত নগরীর বিভিন্ন গুরত্বপূর্ণ স্থান- জিইসি মোড়, হাজারীগলি, নিউ মার্কেটের পার্শ্ববর্তী এলাকায় এই ক্যাম্পেইন চলে। শুরুতে মাস্ক পরার নিয়ম, রিইউজেবল মাস্ক তৈরির ব্যাপারে জানানোর জন্য উদ্বুদ্ধ করা হয়। এর পরিপ্রেক্ষিতে বিভিন্ন জনসমাগমের জায়গায় সাধারণ মানুষকে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতি, এর ভয়াবহতা, স্বাস্থ্যবিধি মেনে চলার গুরত্ব বিশ্লেষণ করে, যেসকল পথচারীর কাছে মাস্ক ছিল না, তাদের মাস্ক দেওয়া হয়।

জোনের এক্টিভিস্টদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে জনসচেতনতামূলক এই কর্মসূচি সম্পন্ন হয়।

জনসাধারণের মাঝে এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কেউ সযত্নে মাস্ক পরছেন, স্বাস্থ্যবিধি মেনে চলার গুরুত্ব বুঝতে পেরেছেন, মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ হয়েছেন। আবার কেউ তাঁর করোনা হবে না বলে দাবি করেছেন। বেশিরভাগই ইতিবাচকভাবে নিয়েছেন। মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মানতে এমন উদ্বুদ্ধকরণ কর্মসূচি সরকারি বেসরকারি সব পক্ষের উদ্যোগে নিয়মিত আয়োজন করা দরকার বলে অনেকেই মনে করেন।

Subha Jamil Subah:
Related Post