X

মঙ্গলবার দুপুর ৩টা থেকে অবরুদ্ধ হচ্ছে নড়াইল জেলা

প্ল্যাটফর্ম নিউজ,
সোমবার, ২৭ এপ্রিল, ২০২০

গত ২৪ ঘণ্টায় নড়াইল জেলায় নতুন করে আরো ৪ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন শনাক্তকৃতদের মধ্যে ৩ জন চিকিৎসকসহ জেলা প্রশাসকের কার্যালয়ের একজন কর্মকর্তা আছেন। এ নিয়ে এখন পর্যন্ত জেলাটিতে ৭ জন চিকিৎসকসহ মোট করোনা শনাক্ত হলো ১৩ জনের।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নড়াইল জেলাকে আগামীকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুর ৩টা থেকে অনির্দিষ্টকালের জন্য অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসক (ডিসি) আঞ্জুমান আরা তথ্যটি নিশ্চিত করেছেন।

নড়াইলের সিভিল সার্জন মো. আব্দুল মোমেন জানান,

“সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব থেকে নড়াইলে কর্মরত ৩ জন চিকিৎসক, জেলা প্রশাসকের কার্যালয়ের একজন কর্মকর্তার করোনা পজিটিভ আসে। এ নিয়ে জেলায় ৭ জন চিকিৎসকসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩। আক্রান্তরা সবাই নিজ বাড়িতে কোয়ারেন্টিনে আছেন।”

জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন,

“হঠাৎ নড়াইলে করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আগামীকাল মঙ্গলবার (২৮ এপ্রিল) বেলা ৩টা থেকে লকডাউন কার্যকর করা হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এটা বহাল থাকবে।”

লকডাউন চলাকালে অন্য জেলার সঙ্গে নড়াইল জেলার এবং এক উপজেলা থেকে অন্য উপজেলায় যাতায়াত বন্ধ থাকবে। গণপরিবহণ ও জনসমাগম নিষিদ্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা লকডাউনের আওতার বাইরে থাকবে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় নড়াইলসহ এ পর্যন্ত দেশের মোট ৪৬ টি জেলা অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করা হলো।

নিজস্ব প্রতিবেদক/ অংকন বনিক জয়

Rapid News:
Related Post