X

বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে সরকার কর্তৃক নির্ধারিত হবে রোগীর ফি

গত ২৩ জানুয়ারি, ২০২০ ইং বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য বেগম গ্লোরিয়া ঝর্ণা সরকারের এক প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে চিকিৎসকদের রোগী দেখার ফি নির্ধারণ করে দেবে সরকার।
এসময় অধিবেশনের সভাপতিত্ব করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক, চেম্বারে চিকিৎসকদের রোগী দেখা বাবদ ফি আদায়ের বিষয়ে একটি নীতিমালা প্রণয়নের ব্যাপারে সরকারের চিন্তা-ভাবনা রয়েছে। যোগ্যতা ও পদমর্যাদা অনুযায়ী জেনারেল প্র্যাকটিশনার থেকে বিশেষজ্ঞ চিকিৎসক লেভেল পর্যন্ত সর্বমহলে গ্রহণযোগ্য রোগী দেখার ভিজিটের হার নির্ধারণের পরিকল্পনা বর্তমান সরকারের রয়েছে। আশা করছি ভবিষ্যতে তা বাস্তবায়নের কার্যক্রম শুরু করা সম্ভব হবে।

আওয়ামী লীগের সংসদ সদস্য নুর মোহাম্মদের প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিক্যাল রিপ্রেজেন্টটেটিভদের ডাক্তারের সঙ্গে সাক্ষাতের ব্যাপারে ইতিমধ্যেই সরকারি হাসপাতালগুলোতে সপ্তাহে দু’দিন অফিস সময়ের পর নির্ধারিত সময়সীমা নির্দিষ্ট করে নির্দেশনা দেওয়া হয়েছে। বেসরকারি হাসপাতালগুলোকে তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের নিয়ম-নীতি মোতাবেক মেডিক্যাল রিপ্রেজেন্টটেটিভদের সঙ্গে সাক্ষাতের সুর্নিদিষ্ট সময়সূচি নির্ধারণ করা দেওয়ার অনুরোধ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক/ হৃদিতা রোশনী
প্ল্যাটফর্ম

হৃদিতা রোশনী:
Related Post