X

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৮ লাখ ছাড়ালো

প্ল্যাটফর্ম নিউজ, ২৪ আগস্ট, ২০২০, সোমবার

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ২৩ আগস্ট (রবিবার) পর্যন্ত বিশ্বে মৃতের সংখ্যা ৮ লাখ ৮ হাজার ৬৯৭ জন এবং আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৩ লাখ ৮২ হাজার ৭৯ জন।

করোনা ভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। রবিবার পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ৫৮ লাখ ৪১ হাজার ৪২৮ জন, মৃত্যু হয়েছে ১ লাখ ৮০ হাজার ১৭৪ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৩৫ লাখ ৮২ হাজার ৬৯৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ২৭৭ জনের। আক্রান্তের বিবেচনায় তৃতীয় স্থানে আছে ভারত।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১৩তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৬০১ জন এবং মৃত্যু হয়েছে ৪১ হাজার ৪২৩ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। প্রসঙ্গত করোনায় সংক্রমিত দেশগুলোর তালিকায় পাকিস্তানকে ছাড়িয়ে ১৫ তম অবস্থানে বাংলাদেশ। গত ২২ আগস্ট (শনিবার) স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২,২৬৫ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছে, মারা গেছেন ৪৬ জন। করোনা পরিস্থিতির শুরু থেকে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৯২ হাজার ৬২৫, মোট মারা গেছেন ৩,৯০৭ জন। এতে কোভিড-১৯ আক্রান্ত দেশগুলোর মধ্যে ১৫ তম অবস্থানে আছে বাংলাদেশ।

তথ্যসূত্রঃ ওয়ার্ল্ডোমিটার

Gazi Abdullah Al Mamun:
Related Post