X

বান্দরবানে করোনা রোগীর তথ্য গোপন, ৭ জন ডাক্তার কোয়ারেন্টাইনে

প্ল্যাটফর্ম নিউজ, ২২ এপ্রিল ২০২০, বুধবার
বান্দরবানের থানচি উপজেলা নিবাসী শৈ ক্য চিং (৩৫) দীর্ঘদিন ধরে জ্বরে ভুগছিলেন। প্রাথমিক ভাবে তিনি থানচিতে চিকিৎসা গ্রহণ করেন এবং তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। জ্বর না কমাতে তিনি লুকিয়ে ২১শে এপ্রিল সকালে বান্দরবানে আসেন। বান্দরবান সদর হাসপাতাল এসে নিজের করোনা পরীক্ষা করার বিষয় গোপন রেখে সাধারণ জ্বরের চিকিৎসা চান। যাতায়াত ব্যবস্থা বন্ধ থাকায় থানচিতে ফেরত পাঠানো সম্ভব ছিল না বলে তাকে বান্দরবান সদর হাসপাতাল কর্তৃপক্ষ পুরুষ ওয়ার্ডে ভর্তি করানো হয়। ২১ তারিখ রাতে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় এর থেকে তথ্য আসে তিনি করোনা পজেটিভ।

বান্দরবান সদর হাসপাতাল এর আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রত্যুশ পাল জানান রোগীর সংস্পর্শে আসা ৭ জন ডাক্তার সহ মোট ২২ জন স্বাস্থ্যকর্মীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে এবং পুরুষ ওয়ার্ড লকডাউন করা হয়েছে।

এপর্যন্ত বান্দরবানে ৪ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন এবং এ নিয়ে বান্দরবানে আতঙ্ক বিরাজ করছে। চিকিৎসা সেবার জন্য বান্দরবান জেলার একমাত্র আশ্রয়স্থল ছিল বান্দরবান সদর হাসপাতাল। এই হাসপাতাল লকডাউন হলে রোগীরা কোথায় যাবেন এ নিয়ে বান্দরবানবাসী কোথায় যাবেন তা নিয়ে সংশয় প্রকাশ করছেন সচেতন মহল।

নিজস্ব প্রতিবেদক/বেনজির জাহাঙ্গীর নুয়েল

Platform:
Related Post